খেলার সময়পারিশ্রমিক বাড়ছে না জাতীয় লিগের ক্রিকেটারদের

সময় সংবাদ

fb tw
somoy
কথা থাকলেও পারিশ্রমিক বাড়ছে না জাতীয় লিগের ক্রিকেটারদের। প্রথম স্তরের দলগুলোর খেলোয়াড়দের ম্যাচ ফি ৩৫ হাজার, আর দ্বিতীয় স্তরের ২৫ হাজার টাকাই রাখা হয়েছে। আট দলের ১১৪ জন ক্রিকেটারের একটি তালিকা প্রকাশ করেছে বিসিবি। তবে, দল পেলেও এখনো ফিটনেসের ছাড়পত্র মেলেনি তুষার ইমরান ও সোহাগ গাজীর মতো বেশ কিছু ক্রিকেটারের। এদিকে, আরও তিন মৌসুমের জন্য এনসিএলের পৃষ্ঠপোষক হয়েছে ওয়ালটন।
বিসিবির বিজ্ঞপ্তিতে সুখবর নেই। পারিশ্রমিক বাড়েনি জাতীয় লিগের ক্রিকেটারদের। ম্যাচ ফি রাখা হয়েছে আগের মতোই। এছাড়া, দৈনিক ভাতা ১৫০০ টাকা, আর এক ভেন্যু থেকে আরেক ভেন্যুর যাতায়াত ভাড়া দেয়া হবে ২৫০০ টাকা করে।
এবারের আসর মাঠে গড়াচ্ছে ১০ অক্টোবর। মিরপুর একাডেমি মাঠের নেটে মনোযোগী মুশফিক, মাহমুদুল্লাহ, তামিমরা। এবারের জাতীয় লিগ মাঠে গড়ানোর আগে আলোচিত হয়েছে যে কয়েকটি কারণে তার মধ্যে জাতীয় দলের এই ক্রিকেটারদের অংশগ্রহণ অন্যতম। ঘরোয়া ক্রিকেটে তারকা খেলোয়াড়দের অংশগ্রহণে অনীহার গুঞ্জন শোনা যায় হরহামেশাই। তবে, এখন থেকে এ বিষয়ে আরও মনোযোগী হবে বিসিবি।
প্রতিযোগিতার মান নিয়েও থেকে যায় নানা প্রশ্ন। আন্তর্জাতিক ক্রিকেটে সাম্প্রতিক বাজে পারফরম্যান্সের পর আবারও কাঠগড়ায় ঘরোয়া ক্রিকেট।
ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কঠোর বিসিবি। বিপ টেস্টে পাশ নম্বর ৯ থেকে বাড়িয়ে করা হয়েছিলো ১১। কিন্তু, অভিজ্ঞ অনেক ক্রিকেটারই একাধিকবার টেস্ট দিয়েও ব্যর্থ হয়েছেন। যদিও অভিজ্ঞতা আর আগের পারফরম্যান্সের বিবেচনায় মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাক, নাসির হোসেনরা খেলার অনুমতি পেয়েছেন। তবে, ফিটনেসের কারণে ঝুলে আছে তুষার ইমরান ও সোহাগ গাজীর মতো ক্রিকেটারদের খেলা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop