বাংলার সময়‘দেশের মানুষ স্বাধীনভাবে নিজ ধর্ম চর্চা করেন’

মমতাজ আহমেদ বাপী

fb tw
somoy
মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে সূচনা হয়েছিল অসাম্প্রদায়িক বাংলাদেশের। বঙ্গবন্ধুর ডাকে সেদিন ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে অংশ নিয়ে মাতৃভূমির স্বাধীনতা অর্জন করেছিল। রচিত হয়েছিল এক অসাম্প্রদায়িক সংবিধান। সেদিনের সেই সম্প্রীতির সেতুবন্ধন আজও অম্লান। আগামীতেও তা অটুট থাকবে।
সোমবার (৮ অক্টোবর) সাতক্ষীরা প্রেসক্লাবে ‘দুর্গোৎসব ও বাংলাদেশ, সম্প্রীতির সেতুবন্ধন’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন অতিথিরা।
তারা বলেন, বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম চর্চা করে থাকে। তারা ধর্মীয় উৎসবকে ভাগাভাগি করে নেয়। এখানে মসজিদে আজানের ধ্বনি ওঠে। তারই পাশে মন্দিরে হয় পূজা অর্চনা। সম্প্রীতির এ সেতুবন্ধনকে আরও দৃঢ় করে তুলতে আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা. আফম রুহুল হক এমপি।
এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন তালা কলারোয়া আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, বিজিবি অধিনায়ক লেফেটেন্যান্ট কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার, জেলা জাপা সভাপতি শেখ আজহার হোসেন, সাবেক পিপি অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলি, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, প্রেসক্লাবের  সাবেক সভাপতি সুভাষ চৌধুরী প্রমুখ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop