শিক্ষা সময়আবরার হত্যার বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়গুলো উত্তাল

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করেছেন।
রাজশাহী:
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার বিচার দাবিতে উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার সকালে (৮ অক্টোবর) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পুরো ক্যাম্পাস ঘুরে প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয় মিছিলটি। পরে সেখানে ঢাকা-রাজশাহী মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে সমাবেশ করেন তারা। এ সময় বক্তারা, আবরার হত্যায় জড়িতদের দ্রুত বিচার দাবি জানান।
এদিকে, একই দাবিতে বরিশালে বিএম কলেজের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এ সময় বক্তারা, দেশে আইনের শাসন নেই বলে অভিযোগ করে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
রংপুর:
ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরপর মহাসড়ক থেকে সরে, বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করেন তারা। এছাড়া, রংপুর নগরীর ডিসি মোড় এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে মানববন্ধন করেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
ময়মনসিংহ:
আবরার হত্যার প্রতিবাদে ময়মনসিংহ নগরীর ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করেন বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।
নোয়াখালী:
নোয়াখালী টাউন হল মোড় এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে বাধা দেয় পুলিশ। পরে বাধা উপেক্ষা করে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।
এছাড়া, টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও যশোরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।
এদিকে, সকাল থেকে আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার দাবিতে বুয়েটে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। এরইমধ্যে তারা কয়েক দফা দাবি তুলে ধরেছেন।
গত রোববার (০৬ অক্টোবর) দিনগত রাত তিনটার দিকে বুয়েটের শেরে বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
আবরার ফাহাদের সহপাঠীরা অভিযোগ করেন, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে তাকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা পিটিয়ে মেরে ফেলেছেন।
ফাহাদের ময়নাতদন্তকারী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের চিকিৎসকেরাও জানান, তার মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মারধরের কারণেই তার মৃত্যু হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop