মহানগর সময়আবরার হত্যায় শিক্ষার্থীদের যা বললেন বুয়েট উপাচার্য (ভিডিও)

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম মঙ্গলবার (০৮ অক্টোবর) সন্ধ্যা ছয়টার পরে আন্দোলনরত শিক্ষার্থীদের সামনে হাজির হন। নিজ কার্যালয়ের সামনে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।
শিক্ষার্থীরা যখন উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিচ্ছিলেন তখন এক ছাত্রী সেখানে এসে বলেন, উপাচার্য ওই কার্যালয়ের ভেতরে অন্য শিক্ষকদের সঙ্গে বৈঠক করছেন। এরপর শিক্ষার্থীদের সামনে না আসায় উপাচার্যের কার্যালয়ের ফটকেও তালা ঝুলিয়ে দেওয়া হয়। এরপর শিক্ষার্থীরা সেখানে ‘হইহই রইরই ভিসি স্যার গেল কই’ বলে স্লোগান দেন।
আবরার ফাহাদ হত্যার ৪০ ঘণ্টা পর উপাচার্য শিক্ষার্থীদের সামনে হাজির হন। এসময় শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিতে কিছুতেই তিনি রাজি হচ্ছিলেন না। তিনি বলছিলেন, এভাবে এখানে প্রশ্নের উত্তর দেয়া যায় না। তোমরা একসাথে বসো, সেখানে কথা হবে।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, আংশিক কোনো দাবি মানা হবে না। এরপরই বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম শিক্ষার্থীদের সামনে আসেন। তিনি শিক্ষার্থীদের বলেন, ‘দাবির সঙ্গে আমি একমত। উদ্ভূত সমস্যা সমাধানের উপায় বের করা হচ্ছে। আমি কাজ করে যাচ্ছি।’ এ সময় এক শিক্ষার্থী জানতে চান, ‘স্যার, আপনি কী কাজ করছেন?’ তখন তিনি বলেন, ‘তোমাদের এই ব্যাপারটি নিয়ে কাজ করছি। আমি রাত একটা পর্যন্ত কাজ করেছি।’
ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেয়া শিক্ষার্থীরা উপাচার্যের কাছে আট দফা দাবি বাস্তবায়নের অঙ্গীকার চান। কিন্তু ছাত্র প্রতিনিধির সঙ্গে উপাচার্য আলোচনার প্রস্তাব দিলে তাতে শিক্ষার্থীরা দ্বিমত জানান। একইসঙ্গে ভিসির বিরুদ্ধে নানা স্লোগান দেন শিক্ষার্থীরা। সব দাবি আদায় না হলে আরো জোরদার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop