মহানগর সময়যোগসাজশে অতিরিক্ত বেতন নিয়েছেন তারা!

সময় সংবাদ

fb tw
রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সদর দফতরসহ মাঠ পর্যায়ে কর্মরত ৭৩ জন কর্মকর্তার বিরুদ্ধে নির্ধারিত স্কেলের চেয়ে অতিরিক্ত বেতন গ্রহণের অভিযোগ উঠেছে। পরস্পরের যোগসাজশে জালিয়াতির মাধ্যমে বর্ধিত বেতন গ্রহণ করায় সরকারের আর্থিক ক্ষতি হয়েছে লাখ লাখ টাকা। ওই টাকা ফেরতের জন্য কয়েক দফা বিএমডিএর পক্ষ থেকে ৭৩ জন কর্মকর্তাকে চিঠি দেয়া হলেও তারা সাড়া দেননি।  
রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বিভিন্ন নথি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রতিষ্ঠানটিতে কর্মরত ছিলেন প্রায় সাতশ’র বেশি কর্মকর্তা ও কর্মচারী। এদের মধ্যে জালিয়াতি করে ৭৩ জন তৎকালীন হিসাবরক্ষণ কর্মকর্তার সঙ্গে যোগসাজশ করে নির্ধারিত বেতনের চেয়ে অতিরিক্ত বেতন উত্তোলন করেছেন।
এরমধ্যে সহকারী প্রকৌশলী ২১, উপ-সহকারী প্রকৌশলী ২০ এবং উচ্চতর উপ-সহকারী প্রকৌশলী ৩২ জন। অডিট আপত্তি থাকা সত্ত্বেও পাঁচ বছরে এ কর্মকর্তারা ৫৫ লাখ ৬০ হাজার টাকা বেতন বাবদ অতিরিক্ত উত্তোলন করেছেন। পরবর্তীতে বিষয়টি প্রকাশ পেলে কয়েক দফা তদন্ত কমিটি গঠন করে বারবার তাগিদ দেয়া সত্ত্বেও টাকা ফেরত দেননি কেউ।
 
ঘটনার সত্যতা স্বীকার করে এটিকে অনিচ্ছাকৃত ভুল বলে দাবি করেছেন বিএমডিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ প্রধান সহকারী ওয়াজেদ আলী বলেন, কর্মচারীদের সময় হলে তারা এক্সট্রা ইনক্রিমেন্ট পায়। আমরা মনে করেছি কর্মকর্তারাও এক্সট্রা ইনক্রিমেন্ট পাবে। এটা ডিপার্টমেন্টের অজ্ঞতা। 
অডিট অফিসার বাসুদেব চন্দ্র বলেন, আমরা তো অতিরিক্ত ইনক্রিমেন্ট প্রত্যাহার করেছি।অচিরে বিষয়টি নিষ্পত্তি করার কথা জানান প্রতিষ্ঠানটির দ্বায়িত্বশীল কর্তাব্যক্তিরা।
বিএমডি  সচিব মো. আশরাফুল হক বলেন, তাদেরকে যেটা বেশি দেয়া হয়েছিল সেটা আর দেয়া হচ্ছে না। 
বিএমডিএ কর্তৃপক্ষ জানায়, সংশ্লিষ্টদের মধ্যে দু’জন এরইমধ্যে চাকরি থেকে অবসর নিয়েছেন। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করায় ক্ষুব্ধ প্রতিষ্ঠানটির কর্মকর্তা ও কর্মচারীরা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop