মহানগর সময়আবরার হত্যাকাণ্ড তিনজনের ১০ দিনের রিমান্ড আবেদন

সময় সংবাদ

fb tw
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শের-ই-বাংলা হলের ছাত্র আবরার ফাহাদকে হত্যায় জড়িত সন্দেহে আটক আরও তিনজনকে আদালতে নেয়া হয়েছে।
বুধবার (৯ অক্টোবর) ডিবি দক্ষিণের (লালবাগ জোন) অতিরিক্ত উপকমিশনার খন্দকার আরাফাত লেনিন জানান, তিনজনকে জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ড আবেদন জানানো হয়েছে। ওই তিনজন হলেন- শামসুল আরেফিন ওরফে রাফাত, মনিরুজ্জামান ও আকাশ হোসেন।
তিনি বলেন, রাফাতকে মামলায় সন্দেহভাজন হিসেবে আসামি করা হয়েছে। অন্য দু’জনের মতো তারও ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
পুলিশের ধারণা এ হত্যাকাণ্ডে ২৪-২৫ জন অংশ নিয়েছে এর মধ্যে ১৯ জনকে শনাক্ত করে মামলার আসামি করা হয়েছে। আবরার হত্যা মামলায় গতকাল এজাহারভুক্ত আরও তিন আসামিকে ঢাকা ও গাজীপুর থেকে গ্রেফতার করে ডিবি।
গতকাল বিকেল সাড়ে তিনটার দিকে ডিবি রাজধানীর জিগাতলা এলাকা থেকে রাফাত, ডেমরা থেকে মনিরুজ্জামান ও গাজীপুর থেকে আকাশ হোসেনকে গ্রেফতার করে। শামসুল আরেফিন বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের, আকাশ ও মনিরুজ্জামান ১৬তম ব্যাচের ছাত্র। এ নিয়ে এ ঘটনায় ১৩ ছাত্রকে গ্রেফতার করা হলো।
আলোচিত এ মামলা তদন্তের দায়িত্ব পেয়েছে ঢাকা মহানগর পুলিশের ডিবি। প্রথমে গ্রেফতার ১০ শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল মঙ্গলবার পাঁচ দিনের রিমান্ডে নেয় ডিবি। যাদের রিমান্ডে নেয়া হয়েছে- তারা হলেন বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান ওরফে রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক মুহতাসিম ফুয়াদ, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম, উপসমাজসেবা সম্পাদক ইফতি মোশারেফ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ওরফে রবিন, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ ওরফে মুন্না, ছাত্রলীগের কর্মী মুনতাসির আল জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম ও মুজাহিদুর রহমান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop