ভিডিওটি ‘পীর হাবিবের না’

সময় সংবাদ

fb tw
somoy
মদ খেয়ে অর্ধনগ্ন হয়ে নাচছেন এক ব্যক্তি। গেল দুইদিন ধরে সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি পোস্ট করে বলা হচ্ছে, এই ভিডিওতে থাকা ব্যক্তি সাংবাদিক পীর হাবিবুর রহমান।
তবে এ নিয়ে অনুসন্ধান করতে গেলে পীর হাবিবকে চেনেন এমন কেউই বলেননি, ভিডিওটি তার।
ফেক ভিডিওটি এভাবেই ছড়ানো হচ্ছে
ভিডিওটি ভুয়া নামে এভাবেই ছড়ানো হচ্ছে
তথ্যের সত্যতা বাছাইয়ের ওয়েবসাইট বিডি ফ্যাক্ট, ছড়ানোর পর ইন্টারনেটে ভিডিওটির মূল উৎস খুঁজে বের করার চেষ্টা করে। এতে সবচেয়ে পুরনো ভিডিওটি তারা পায়া ভারতীয় একটি ইউটিউব চ্যানেলে। চলতি অক্টোবর মাসের ২ তারিখ এটি আপলোড করা হয়।
পীর হাবিবকে ব্যক্তিগতভাবে চেনেন এমন একাধিক সাংবাদিক ভিডিওটি দেখে সময় নিউজকে জানিয়েছেন, ভিডিওর ব্যক্তি পীর হাবিব নন।
তাদের মতে, পীর হাবিবের সঙ্গে দৃশ্যমান ব্যক্তির চেহারার মিল যতটুকু, অমিল তার চেয়ে বেশি স্পষ্ট। তারা বিশেষভাবে নৃত্যরত ব্যক্তিটির শারীরিক ফিটনেস ও নাচের সময়ের স্বতঃস্ফূর্ত বডি ল্যাংগুয়েজের কথা বলেছেন, যা পীর হাবিবের সাথে কোনোভাবেই যায় না।
এছাড়া হাবিবের বিভিন্ন সময়ের একাধিক ছবির সাথে মিলিয়ে দেখে তার চুলের স্টাইল (কপালের ওপরে লম্বা ও খাড়া চুল) এবং ঘন ভ্রুর সাথে ভিডিওতে দেখা যাওয়া ব্যক্তির চুলের স্টাইল ও ভ্রুর মিল পাওয়া যায়নি।
ভিডিওটির ব্যাপারে পীর হাবিবুর রহমান সময় নিউজকে বলেন, সম্প্রতি দুর্নীতিবিরোধী অভিযানে প্রধানমন্ত্রীর অনড় অবস্থানকে আমি আমার লেখায় সমর্থন জানিয়েছি। এ কারণে বিএনপি-জামায়াতপন্থী কিছু লোক আমার বিরুদ্ধে এসব ছড়াচ্ছে। যারা আমার নামে এ ধরনের মিথ্যা রটাচ্ছে তাদের বিরুদ্ধে আমি আইনি পদক্ষেপ নেয়ার প্রক্রিয়া শুরু করেছি।
তিনি আরও বলেন, আজ আমি কঠোর অবস্থান নিয়েছি বলে আমার বিরুদ্ধে এসব ছড়ানো হচ্ছে। আগামীকাল অন্য একজন নিলে তার বিরুদ্ধে ছড়ানো হবে। তবে এসব কিছু করে আমার কলম থামানো যাবে না। আমি আমার অবস্থানে দৃঢ় থাকব।
পীর হাবিব জানান, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান তাকে জানিয়েছেন এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরও পড়ুন

আবরার হত্যা মামলা: আসামিপক্ষের আইনজীবী বহিষ্কারলাশ পড়ে, রক্ত ঝড়ে কিন্তু বিচার হয় নাআবরার হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না : প্রধানমন্ত্রীআবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত-বিচারের দাবি জা‌তিসং‌ঘের‘প্রধানমন্ত্রী যেন দেখেন কীভাবে আবরারকে মারেচে’আবরার হত্যা শের-ই-বাংলা হল প্রভোস্টের পদত্যাগশের-ই বাংলা হলের আরও তিনটি সিসিটিভি ফুটেজ প্রকাশ (ভিডিও)দলবাজ প্রশাসন একটি সন্তানের মৃত্যুর পরেও ঘটনাস্থলে আসতে পারে না: নুরতোমরা আমাকে ফাঁসি দাও: বুয়েট ভিসিকুষ্টিয়াবাসীর তোপের মুখে বুয়েট ভিসিআবরার হত্যা: আরও ৩ জন ৫ দিনের রিমান্ডে

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop