বাংলার সময়যমুনার নদী ভাঙনে দিশেহারা স্থানীয়রা

সময় সংবাদ

fb tw
somoy
টাঙ্গাইলে যমুনা নদীর পানি কমে যাওয়ায় এবং স্থানীয় প্রভাবশালীরা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ের বেলটিয়া ও গরিলা বাড়ি এলাকায় তীব্র ভাঙন দেখা দিয়েছে।
এরই মধ্যে ১২টি বাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে। হঠাৎ এমন ভাঙনে দিশেহারা হয়ে পরছে নদী পারের মানুষরা। ভাঙনের তীব্রতা এতো বেশি যে মানুষ জন তাদের বাড়ি ঘর সরানোর সময় টুকু পাচ্ছে না। ভাঙন রোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া দাবি ভাঙন কবলিতদের।
স্থানীয়রা জানান, বুধবার (৯ অক্টোবর) বিকেল থেকে হঠাৎ করে বঙ্গবন্ধু সেতু পূর্বপারের সেতু বাঁধের বেলটিয়া বাড়ি এলাকায় নদী ভাঙন শুরু হয়। আস্তে আস্তে ভাঙন তীব্র আকার ধারণ করে। স্থানীয়রা কিছু বুঝে উঠার আগেই তাদের ১২টি বাড়ি নদী গর্ভে বিলীন হয়ে যায়। ভাঙনের তীব্রতা এতো বেশি যে মানুষ জন তাদের ঘর বাড়ি সরানোর সময়টুকু পায়নি। হঠাৎ এমন ভাঙনে দিশেহারা হয়ে পরছে তারা। এখন পর্যন্ত ভাঙন রোধে কোন প্রকারের ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তারা।
এদিকে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী সিরাজুল ইসলাম জানিয়েছেন, বুধবার বিকেলে হঠাৎ ভাঙন দেখা দিয়েছে। ইতোমধ্যেই ১২টি বাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে। আমরা সেখানে গিয়ে দেখব যদি এলাকাটি সেতু বিভাগের হয় তাহলে তারা ব্যবস্থা নেবে। আর যদি আমাদের হয় তাহলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop