বাংলার সময়ছয় দিন পর পাটুরিয়া-দৌলতদিয়ায় লঞ্চ চলাচল শুরু

সময় সংবাদ

fb tw
দৌলতদিয়া-পাটুরিয়ায় নৌরুটে ছয়দিন বন্ধ থাকার পর লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে লঞ্চ বন্ধ থাকলেও যাত্রীরা পার হয়েছে ফেরিতে। বুধবার (৯ অক্টোবর) দুপুরের পর লঞ্চ চলাচল শুরু হলেও বৃহস্পতিবার সকাল থেকে পুরোপুরিভাবে এ রুটে লঞ্চ চলাচল করছে।
এর আগে গত ৪ অক্টোবর পদ্মায় তীব্র স্রোতের কারণে এ রুটে লঞ্চ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন।
এদিকে তীব্র স্রোতে এ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফেরিঘাট ভাঙনের ঝুঁকিতে থাকায় সীমিত আকারে ফেরি চলাচল করছে। ফলে দৌলতদিয়া প্রান্তের সড়কে কয়েকশ যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এর মধ্যে বাসগুলোকে ঘণ্টার পর ঘণ্টা ও ট্রাকগুলোকে দিনের পর দিন সড়কে আটকে থাকতে হচ্ছে।
এদিকে পদ্মায় তীব্র স্রোত ও দৌলতদিয়া অংশে ঘাট সংকটে পাটুরিয়া-দৌলতিয়া নৌরুটে আজও ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে ঘাট এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।
ঘাট কর্তৃপক্ষ জানায়, স্রোতের বিপরীতে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হওয়ায় এ রুটে ১৬টির মধ্যে চলাচল করছে মাত্র ৬টি ফেরি। এছাড়া আগামীকাল সাপ্তাহিক ছুটি হওয়ায় ভোর থেকে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়তে থাকে।
এতে পাটুরিয়া অংশে পারাপারের অপেক্ষায় আছে ছোট-বড় সাত শতাধিক যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রী ও যানবাহন শ্রমিকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop