ksrm

মুক্তকথাআপনার কাছে চাইব যখন, কম চাইব কেন?

সময় সংবাদ

fb tw
somoy
সকালে উঠেই পত্রিকার হেডলাইন দেখে মন ভালো হয়ে গেল, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, ‘বুয়েট চাইলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে’ ... মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে কথা দিচ্ছি যদি তাই হয় আমরাও আপনাকে জ্ঞান-বিজ্ঞানে, প্রযুক্তিতে আরও বেশী সহযোগিতা করতে পারব। ক্ষুদে প্রকৌশলীরা মিছিল-মিটিং এর বদলে ল্যাব বা ক্লাসে নিজেকে আরেকটু এগিয়ে নিবে, বড় ভাইরা মিছিলে না ডেকে কোনো সেমিনার এর জন্য ডাক দিবে, শিক্ষকরাও কোনো সভায় কার পাশে বসলাম সেই হিসাবের বদলে কয়জনকে Researcher হিসাবে এ বছর পেলাম সেই হিসাব মেলাবে ...
বিভিন্ন উন্নত দেশে ছাত্র রাজনীতি না থাকায় যদি তাদের কেউ ডিক্টেটর না বলে, আমাদেরও বলবে না... ছাত্র রাজনীতি খারাপ না, আমাদের ভালো অনেক উদাহরণ ছিল... আজকাল অনেকে ভুল পথে যাচ্ছে।
আরও একটা বিষয় চাইব, শুধু বুয়েট না, সকল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে গবেষণা ও প্রশিক্ষণ বরাদ্দ বাড়িয়ে দিন, শিক্ষাকে একটা Infrastructure হিসাবে ঘোষণা দিয়ে এর উন্নতি করেন। কথা দিচ্ছি আমরা বিদেশে প্রশিক্ষণ নিতে গিয়ে শুধু ঘুরে বেড়াব না এবং উচ্চতর শিক্ষা নিয়ে দেশে এসে আপনার উন্নয়ন কে আরও Sustainable করব।
আপনার কাছে চাইব যখন, তখন কম চাইব কেন?
লেখক: শিফুন নেওয়াজ
অ্যাসিস্টেন্ট প্রফেসর
অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট, বুয়েট
 
*** প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। সময় সংবাদের সম্পাদকীয় নীতি বা মতের সঙ্গে লেখকের মতামতের অমিল থাকতে পারে। লেখকের কলামের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় সময় সংবাদ নেবে না।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop