শিক্ষা সময়আবরার হত্যার প্রতিবাদে আজও উত্তাল ঢাবি

সময় সংবাদ

fb tw
somoy
বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবিতে আজও বিক্ষোভে আর মিছিলে উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দ্রুত বিচারের জন্য প্রয়োজনে আলাদা ট্রাইব্যুনালের দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া আবরারের স্মরণে ক্যাম্পাসে শোক র‌্যালি করেছে ছাত্রলীগ।
আবরার হত্যায় বুয়েট ছাত্রলীগের সংশ্লিষ্টতার অভিযোগের মধ্যেই বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে নিহতের স্মরণে এই বিশাল শোক র‌্যালির আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।
ছাত্রলীগে আবর্জনার দরকার নাই, ছাত্রলীগে অপরাধীর ঠাঁই নাই এমন লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে র‌্যালিতে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও সংগঠনটি বিভিন্ন শাখার নেতাকর্মীরা।
নেতাকর্মীরা জানান, ভিতরে হোক বাইরে হোক যে এই অপকর্মের সাথে জড়িত থাকবে তাদেরকে বিচারের আওতায় আনা হবে। অপরাধী অপরাধীই এদের কোনো দল নেই।
সংগঠনটির নেতারা জানান, গণরুম বা গেস্টরুমে নির্যাতন বন্ধে তারা উদ্যোগ নেবেন।
ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘গেস্টরুম বা ছাত্রলীগের প্রতিটা ইউনিটের নির্দিষ্ট সময়ে যে জমায়েত হয়, ইতিবাচক উদ্দেশে এই জমায়েত হয়। এটা যদি কেউ নেতিবাচকভাবে ব্যবহার করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’   
মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে র‌্যালিটি টিএসসি ও শহীদ মিনার হয়ে উপাচার্যের বাস ভবনের সামনে এসে শেষ হয়।
একই দাবিতে দুপুর সাড়ে ১২টায় রাজু ভাস্কর্যের সামনে গণসংহতি সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সমাবেশে সংহতি জানান বিভিন্ন ছাত্র সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা গণপদযাত্রায় অংশ নেন।
গণপদযাত্রাটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে নীলক্ষেত মোড়, শাহবাগ ও দোয়েল চত্বর হয়ে ফের রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop