ksrm

খেলার সময়ইউরো নিশ্চিত বেলজিয়ামের

সময় সংবাদ

fb tw
somoy
ইউরো বাছাই পর্বে প্রথম দল হিসেবে ইউরোর চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে বেলজিয়াম। সপ্তম রাউন্ডের ম্যাচে সান ম্যারিনোকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা। এদিকে নর্দান আয়ারল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে সি গ্রুপ থেকে টেবিলের শীর্ষে উঠে এসেছে নেদারল্যান্ডস। আর হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে সুবিধাজনক অবস্থানে আছে ক্রোয়েশিয়া।
ইউরো বাছাইয়ে অপ্রতিরোধ্য গতিতে ছুটছে বেলজিয়াম। আই গ্রুপ থেকে তাদের হারের তিক্ততা দিতে পারেনি কেউই। সবার আগে চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিতের হাতছানি নিয়ে এদিন দুর্বল সান ম্যারিনোর বিপক্ষে মাঠে নামে রেড ডেভিলরা।
ব্রাসেলসে যে গোল উৎসব হবে তার আভাস অবশ্য মেলেনি ম্যাচের ২৭ মিনিট পর্যন্ত। তারপরই বদলে যায় দৃশ্যপট। প্রতিপক্ষের নেট ওপেন করে যার শুরুটা হয় রোমেলু লুকাকুকে দিয়ে। এরপর চার মিনিটের ব্যবধানে আরো দুই গোল হজম করে সান ম্যারিনো। ম্যাচের ৪১ থেকে ৪৬ মিনিটে আরো একটি ঝড় বয়ে যায় দলটির ওপর। এবারো আসে তিনটি গোল। নিজের জোড়া গোল পূরণ করেন লকুাকু। স্কোর না করতে পারলেও দারুণ কিছু সুযোগ তৈরি করেন ইডেন হ্যাজার্ড।
ম্যাচ থেকে ছিটকে পড়া সান ম্যারিনো আর ফিরতে পারেনি লড়াইয়ে। উল্টো ম্যাচের শেষ ভাগে আরো তিন গোল হজম করে লজ্জায় ডোবে দলটি। আর বড় জয়ের পাশাপাশি সবার আগে চূড়ান্ত পর্ব নিশ্চিত করে বেলজিয়াম।
ইউরো বাছাইয়ে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে গ্রুপ সি'তে। সেই লড়াইয়ে এগিয়ে যে নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে নেদারল্যান্ডস। ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে জমে উঠে খেলা। ৭৫ মিনিটে মেগেনিসের স্কোরে এগিয়ে যায় আইরিশরা।
অবশ্য ডিপেই'র গোলে পাঁচ মিনিট পরই সমতায় ফেরে ডাচ শিবির। তবে ম্যাচের সব নাটকীয়তা বাকি ছিলো অতিরিক্তি সময়ে। ৯১ মিনিটে ফ্র্যাঙ্কি ডি ইয়ং এগিয়ে দেন নেদারল্যান্ডসকে। এর মিনিট তিনেক পর তারই অ্যাসিস্ট থেকে গোল করে ডাচদের ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত করেন ডিপেই।
এদিকে, গ্রুপ ই'তে সুবিধা জনক অবস্থানে থাকা ক্রোয়েশিয়া ঘরের মাঠে মুখোমুখি হয় হাঙ্গেরির। খেলার মাত্র পাঁচ মিনিটেই প্রতিপক্ষের জালে দারুণ গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন লুকা মাদ্রিচ। ২৪ মিনিটে দৃশ্যপটে এসে ব্যবধান দ্বিগুণ করেন পেটকোভিচ।

হাঙ্গেরির জালে তৃতীয় গোলটিও আসে পেটকোভিচের পা থেকে। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধ থাকে গোল শূন্য। ফলে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ইউরো বাছাইয়ের ষষ্ঠ রাউন্ড শেষ করে রাশিয়া বিশ্বকাপের রানার্স আপরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop