ksrm

পশ্চিমবঙ্গকলকাতায় অনুষ্ঠিত হলো বণার্ঢ্য দুর্গা পূজার শোভাযাত্রা

সুব্রত আচার্য

fb tw
somoy
শারদীয় দুর্গা উৎসবের অন্যতম সংযোজন দুর্গাপূজার শোভাযাত্রা অনুষ্ঠিত হলো ভারতের কলকাতায়।
শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা থেকে শুরু হওয়া এ শোভাযাত্রা চলে রাত ৯টা পর্যন্ত।
কলকাতার রেড রোডের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছিলেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখর, আমন্ত্রিত অতিথি, বিদেশী কূটনীতিক দূতাবাস প্রধান এবং শীর্ষস্থানীয় কর্মকর্তারাও।
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে আয়োজিত এবার কলকাতা উত্তর-দক্ষিণ ও শহরতলীর মিলিয়ে ৭২ টি পূজা মণ্ডপের প্রতিমাকে শোভাযাত্রায় শামিল করা হয়েছিল। এবারের শোভাযাত্রার থিম ছিল রাঙ্গামাটির বাংলা।
শোভাযাত্রা গুলো রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নৃত্য এবং সংগীতের মাধ্যমে পূজা কমিটির আয়োজকরা তুলে ধরার চেষ্টা করে। এবার নিয়ে রাজ্য সরকারের এই শোভাযাত্রার আয়োজন চতুর্থ বছরে পদার্পণ করল।
যারা ঘুরে ঘুরে মন্ডবে প্রতিমা দেখতে পারেন না তারা রেড রোডে বসে একসঙ্গে সেরা প্রতিমা গুলো দেখতে পারেন, মূলত সে সুযোগ তৈরি করে দেওয়ার জন্যই পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এই দুর্গাপুজো কার্নিভালের আয়োজন করে আসছে।
যদিও এই শোভাযাত্রা নিয়ে বিরোধীরা তীব্র কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার সরকারকে। বিশেষ করে সম্প্রতি রাজ্যে চরম রাজনৈতিক হিংসা রাজ্য প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করে বিরোধী বিজেপি নেতৃত্ব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ চেয়েছেন।
দুদিন আগে জিয়াগঞ্জে একই পরিবারের তিন সদস্যকে খুন করার ঘটনায় বিজেপি সরাসরি দায়ী করেছে তৃণমূল কংগ্রেসকে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, যেখানে পুলিশ প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষায় পুরোপুরি ব্যর্থ, খুন সন্ত্রাসের রাজ্য জুড়ে হাহাকার করছেন মানুষ সেখানে কোটি কোটি টাকা খরচ করে দুর্গা পূজার শোভা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি নেতা রাহুল সিনহা  দলীয় কর্মী খুনের ঘটনায় মুখ্যমন্ত্রীর পদত্যাগও দাবি করেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop