ksrm

খেলার সময়মেসিকে নিয়ে নির্মিত ‘মেসি টেন’ এর উদ্বোধন

সময় সংবাদ

fb tw
somoy
লিওনেল মেসিকে নিয়ে নির্মিত সার্কাস প্রযোজনা 'মেসি টেন' এর উদ্বোধনী অনুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত ছিলেন এই আর্জেন্টাইন মহাতারকা। এ সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের জীবনী থেকে অনুপ্রাণিত এই পারফরমেন্সে দেখা মিলবে, কি করে নানা প্রতিবন্ধকতা কাটিয়ে নিজের যোগ্যতা-দক্ষতা কাজে লাগিয়ে, লক্ষ্যে পৌঁছায় এক যুবক। কানাডা ভিত্তিক বিনোদন প্রতিষ্ঠান সার্ক ডু সোলিলের এই প্রযোজনায় মুগ্ধ খোদ মেসি।
মঞ্চ নাটক বা চলচ্চিত্র। কিংবদন্তীদের গল্প দেখাতে ভালোবাসেন পরিচালকরা, দেখতে ভালোবাসেন দর্শক। লেখকের কলম বা নির্দেশকের ক্যামেরায় নতুন করে বিভিন্ন ক্ষেত্রের কিংবদন্তীদের গল্পকে নতুন করে পড়েন। শারীরিক কসরত আর শিল্পের যোগে আরেক জনপ্রিয় মাধ্যম সার্কাসেও এবার চিত্রায়িত হলো বিশ্বের তেমনি এক জীবন্ত কিংবদন্তীর গল্প। লিওনেল মেসি, ফুটবলের সবুজ পটে যিনি তুলি হয়ে রচনা করেন শিল্পের।
লিও'র নামে 'মেসি টেন' শিরোনামে এ প্রযোজনা নির্মাণ করেছে ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত কানাডিয়ান বিনোদন প্রতিষ্ঠান সার্ক ডু সোলিল। দীর্ঘ পরিশ্রমের পর মঞ্চে উপস্থাপনের জন্য প্রস্তুত প্রযোজনা। অনুভূতিটা মিশ্র নির্মাতার।
মুখতার ওমর শরীফ বলেন, লম্বা সময় পরিশ্রমের পর এই প্রযোজনাটা আমাদের কাছে নিজের বাচ্চার মতো। যাকে দেখবে পুরো বিশ্ব। মেসির মতো একজন মানুষকে নিয়ে এমন কাজ, একই সাথে স্নায়ুবিক চাপের আর গর্বেরও।
নিজের দক্ষতা আর যোগ্যতাকে অস্ত্র বানিয়ে, জীবনের লক্ষ্যে পৌঁছাবার যুদ্ধে সফল এক কিশোরের গল্প। সতীর্থের গল্পটা মঞ্চে দেখার মুহূর্তটা ভাগাভাগি করতে হাজির বার্সার সহযোদ্ধারা। মেসি পত্নীও অনুষ্ঠানে ছিলেন ফিতা কাটতে। নিজের প্রতিচ্ছবিটা দেখে কেমন লেগেছে ৫ বারের ব্যালন ডি অরে'র জয়ীর?
লিওনেল মেসি বলেন, সার্কাস বিষয়টার সাথে আমরা সবাই পরিচিত। তবে এখানে দর্শক যা দেখবেন, তা অভাবনীয়। আমি রিহার্সাল থেকে শুরু করে এর তৈরি হওয়ার প্রক্রিয়াটা দেখেছি। এটা দারুণ।
ফুটবলকে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন ক্ষুদে যাদুকর। তাইতো প্রতিদান ফিরে আসছে শিল্পের মাধ্যমেই। ৯০ মিনিট দৈর্ঘ্যের এই প্রযোজনায় কাজ করেছেন ৪৬ জন পারফর্মার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop