ksrm

শিক্ষা সময়সোমবারই হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

সময় সংবাদ

fb tw
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা সোমবার (১৪ অক্টোবর) ঠিক সময়েই অনুষ্ঠিত হবে। শনিবার (১২ অক্টোবর) একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের এ কথা জানা গেছে।
এদিকে, এ বছর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা যেন সুষ্ঠুভাবে হয় সে জন্য রোববার (১৩ অক্টোবর) ও সোমবার (১৪ অক্টোবর) আন্দোলন শিথিল করার কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে বুয়েটের শহীদ মিনারে আন্দোলনকারীদের সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।
আন্দোলনকারীদের এক প্রতিনিধি বলেন, ১৩ ও ১৪ তারিখ ভর্তি পরীক্ষা উপলক্ষে আন্দোলন শিথিল করা হলো। ভর্তিচ্ছু ১২ হাজার পরীক্ষার্থী এবং অভিভাবকদের এ সময় সর্বোচ্চ সহায়তা দেয়া হবে।
আন্দোলনকারী শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত প্রতিবাদ অব্যাহত থাকবে। ভিসি স্যারের অনুরোধ ও সারা দেশের ভর্তিচ্ছুদের পরীক্ষার স্বার্থে আন্দোলন শিথিল করা হয়েছে।
এর আগে সকালে সহপাঠী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর আন্দোলনে ফুঁসে ওঠা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইদুর রহমান স্বাক্ষরিত দাবি মানার পৃথক পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
গতকাল বিকেলে বৈঠকে উপাচার্য সাইফুল ইসলাম অধিকাংশ দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।
গত ৬ অক্টোবর রাতে আবরার ফাহাদকে শের-ই-বাংলা হলের নিজ কক্ষ থেকে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে হলের নিচতলা ও দুইতলার সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন ৭ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়।
ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’  
আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। এ হত্যার ঘটনায় আবরারের বাবা বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেছেন।
এদিকে হত্যাকাণ্ডের বিচার দাবিসহ ১০ দফা দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আন্দোলন চলছে। বুধবার (৮ অক্টোবর) শিক্ষার্থীরা ১০ দফা দাবি উত্থাপন করেন এবং দাবি মেনে না নেয়া পর্যন্ত একাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা দেন। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বুয়েট থেকে দলীয় ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাইফুল ইসলাম। শুক্রবার (১১ অক্টোবর) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে এক সভায় তিনি এ সিদ্ধান্তের কথা জানান।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop