ksrm

বাংলার সময়ইলিশ রক্ষায় জেলায় জেলায় অভিযান

সময় সংবাদ

fb tw
প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় দেশের নদ-নদী এবং সমুদ্র উপকূলে মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ-পুলিশের যৌথ অভিযান অব্যাহত রয়েছে। তবে কঠোর নজরদারির মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরায় বেশ কয়েকটি জেলায় অবৈধ জাল জব্দসহ জেলেদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।
চাঁদপুরের পদ্মা-মেঘনায় মৎস্য বিভাগ ও কোস্টগার্ডের সমন্বয়ে যৌথ অভিযান অব্যাহত রেখেছে। জেলার মতলব উত্তর ও হাইমচর থেকে ১৬ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। জব্দ করা হয় প্রায় ১০০ কেজি ইলিশ, ৪টি মাছ ধরার নৌকা এবং প্রায় দেড় লাখ মিটার জাল।
শরীয়তপুরের নড়িয়া ও ভেদরগঞ্জসহ চার উপজেলায় পদ্মার বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে ২৯ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।
এদিকে কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ১১ জেলেকে জরিমানা করে উপজেলা প্রশাসন। জব্দ বিপুল পরিমাণ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়।
মাছ ধরা থেকে বিরত রয়েছেন পটুয়াখালীর জেলেরা। জেলার সবগুলো নদী এবং সমুদ্র উপকূলে টহল অব্যাহত রেখেছে নৌ-পুলিশ ও কোস্টগার্ড।
প্রজনন মৌসুমে ২২ দিন মাছ শিকার নিষিদ্ধ থাকবে। পাশাপাশি ইলিশ মজুদ, পরিবহন ও বাজারজাতকরণও বন্ধ থাকবে ৩০ অক্টোবর পর্যন্ত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop