ksrm

আন্তর্জাতিক সময়কাশ্মীর ইস্যু ইমরানকে দিলেন প্রতিশ্রুতি, মোদির কথায় নিশ্চুপ জিনপিং

সময় সংবাদ

fb tw
somoy
কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে পাশে থাকার প্রতিশ্রুতি দিলেও ভারত সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে এ বিষয়ে কোনো আলোচনাই করেননি চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। তবে সন্ত্রাস ও উগ্রবাদকে চীন এবং ভারতের অভিন্ন চ্যালেঞ্জ উল্লেখ করে তা মোকাবিলার অঙ্গীকার করেছেন এই দুই নেতা।
দু'দিনের ভারত সফরের দ্বিতীয় দিন তামিল নাড়ুর মমল্লমপুরমের ফিশারম্যান কভ রিসোর্টে দু’দেশের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন নরেন্দ্র মোদি ও শি জিনপিং।
দুই দেশের সীমান্ত সমস্যা, সন্ত্রাসবাদ বিষয়ে আলোকপাত করেন তারা। তবে এদিনও কাশ্মীর নিয়ে তাদের মধ্যে কোনেরা আলোচনা হয়নি। কৌশলে দুই নেতাই চীনের হংকং ও ভারতের কাশ্মীর পরিস্থিতি এড়িয়ে যান বলে জানায় গণমাধ্যম।
চীনা প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, ‘আমাদের মধ্যে বেশ কিছু বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। চীন ভারতের সম্পর্ক আরো দৃঢ় করতে আমাদের আরো পরিকল্পনা রয়েছে।’
যদিও গত সপ্তাহে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে কাশ্মীর ইস্যুতে দেশটির পাশে থাকার অঙ্গীকার করেছিলেন শি জিনপিং। চীনের এ বক্তব্যের পরই কাশ্মীর ইস্যুকে ভার‌তের অভ্যন্তরীণ বিষয় উল্লেখ করে এ বিষয়ে নাক না গলাতে সতর্ক করে দেয় নয়াদিল্লি।
চীন সফরে গিয়ে পাকিস্তান কাশ্মীর নিয়ে বারবার নালিশ জানানো সত্ত্বেও, জিনপিংয়ের এমন আচরণ অনেকটাই অস্বস্তিতে ফেলল ইমরান খানকে, এমনটাই মনে করছেন কূটনীতিকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop