ksrm

বাংলার সময়ইলিশ ধরার অপরাধে ২৭ জেলে আটক

সময় সংবাদ

fb tw
somoy
চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় অভিযান চালিয়ে গত ২৪ ঘণ্টায় ২৭ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 
এছাড়া ২ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল,  ৫টি মাছ ধরা নৌকা এবং ১শ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। 
জেলার মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জানান, গত শুক্রবার রাতে আটক ১০ জেলেকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া শনিবার রাতে আরও ১৩ জেলেকে নদী থেকে আটক করা হয়েছে। এসময় জেলেদের ব্যবহৃত নৌকা এবং জাল জব্দ করা হয়। 
জেলার হাইমচর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ৪ জেলেকে আটকের পর একবছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় জেলেদের কাছ থেকে জাল ও নৌকা জব্দ করা হয়েছে। 
এদিকে, চাঁদপুরের পদ্মা ও মেঘনা  নদীতে প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় টহল জোরদার করতে নৌ পুলিশের পক্ষ থেকে বেশ কয়েকটি স্পিড-বোট,  ট্রলারের সঙ্গে লঞ্চও যুক্ত করা হয়েছে। এমন তথ্য জানান,  নৌ-পুলিশের চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার জমশের আলী।
শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এসময় সহকারী পুলিশ সুপার মো. ইসমাইল মিয়া, পুলিশ পরিদর্শক আবু তাহের খানসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 
পরে পুলিশ সুপার জমশের আলীর নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে বেশকিছু মাছ ধরা নৌকা ও জাল জব্দ করা হয়। 
শনিবার বিকেলে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী, চাঁদপুর সদরের মেঘনা পারে জেলে পল্লীতে অভিযান চালান। এসময় নৌকা থেকে ইঞ্জিন খুলে নিতে জেলেদেরকে অনুরোধ করেন। তা না হলে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোরভাবে  ব্যবস্থা নেওয়া হবে। এসময় জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকীসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop