ksrm

খেলার সময়রামোসের রেকর্ডের ম্যাচে জয়বঞ্চিত স্পেন

সময় সংবাদ

fb tw
somoy
রামোসের রেকর্ডের ম্যাচেও জয়ের দেখা পেলো না স্পেন। ইউরো বাছাইপর্বে নরওয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে লা রোজারা। ফলে মূল পর্বে ওঠার অপেক্ষাটা বাড়লো রবার্ট মোরেনোর শিষ্যদের। ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। আরেক ম্যাচে, কাঙ্খিত জয় তুলে নিয়েছে ইতালি। গ্রিসকে ২-০ গোলে হারিয়ে ইউরোর মূল পর্বে উঠেছে আজ্জুরিরা।
অসলোতে নরওয়ের বিপক্ষে জিতলেই মূল পর্ব নিশ্চিত। এফ গ্রুপের টেবিল টপার স্পেন এমন সমীকরণ নিয়েই এদিন মাঠে নামে। আরো একটি কারণে অবশ্য ম্যাচটি স্বরণে রাখবেন অধিনায়ক সার্জিও রামোস। ইকার ক্যাসিয়াসকে ছাড়িয়ে স্পেনের হয়ে এ ম্যাচ দিয়েই যে সবচেয়ে বেশি ১৬৮ম্যাচ খেলার রেকর্ড হলো তার। তাইতো অধিনায়কের মত সতীর্থরাও শুরু থেকেই আগ্রাসী।
চাপে রেখেছে নরওয়েও। তাই আক্রমণভাগের সঙ্গে সঙ্গে রক্ষণটাও সমানভাবে সামাল দিতে হয়েছে লা রোজাদের। তবে, স্পেনের তুলনায় নিশ্চিত গোলের সুযোগ পেয়েছিলো নরওয়েই বেশি। কিন্তু স্পেনের শক্ত রক্ষণদুর্গ ভাঙতে পারেনি তারা। ফলে প্রথমার্ধ্ব থাকে গোলশূন্য।
বিরতির পর ফিরেই আক্রমণে যায় স্পেন। ফলাফলও আসে দ্রুত। ২ মিনিটের মধ্যেই বুসকেটসের অ্যাসিস্টে দুর্দান্ত এক গোল করেন সৌল এসক্লাপেজ। লিড পায় স্পেন।
গোল খেয়ে অবশ্য নিজেদের খেলা গুছিয়ে তোলে নরওয়েও। বেশ কয়েকবার হামলা চালায় প্রতিপক্ষ শিবিরে। কিন্তু গোলের দেখা পায় ম্যাচের যোগ করা সময়ে। স্পেন গোলরক্ষক কেপা নরওয়ের ওমরকে ফাউল করলে পেনাল্টি পায় নরওয়ে। তা থেকেই গোল করে ম্যাচ সমতায় ফেরান জশুয়া কিং। আর শেষপর্যন্ত ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দু'দলকে।
আরেক ম্যাচে রোমায় গ্রিসের মুখোমুখি হয় ইতালি। জিতলেই পেয়ে যাবে মূল পর্বের টিকিট। সে লক্ষ্যেই শুরু থেকে আক্রমণে মনোযোগী আজ্জুরিরা। তবে, ফিনিশিংয়ের অভাবে প্রথমার্ধ্বে গোলবঞ্চিত থাকতে হয় সাবেক ইউরো চ্যাম্পিয়নদের।
বিরতির পর ফিরে ৬৩ মিনিটে গোলের দেখা পায় মানচিনির দল। গ্রিস মিডফিল্ডার আন্দ্রেয়াসের হাতে বল লাগলে পেনাল্টি পায় ইতালি। তা থেকেই নির্ভুল লক্ষ্যভেদ জর্জিনহোর।
এরপর ৭৮ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ইতালি। আজ্জুরিদের হয়ে এবার স্কোরশিটে নাম তোলেন বার্নারদেস্কি। তার এই দূরপাল্লার শটই শেষপর্যন্ত সহজ জয় নিশ্চিত করে ইতালির।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop