ksrm

খেলার সময়পাকিস্তান সফরের ওপর নির্ভর বিপিএলের সময়

সময় সংবাদ

fb tw
বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের সিদ্ধান্তের ওপর নির্ভর করেই ঠিক করা হবে বঙ্গবন্ধু বিপিএল আসর ডিসেম্বরে কোন সময়ে মাঠে গড়াবে। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক। সম্প্রচার শর্ত চাওয়াতেই পূর্বের দেয়া ঘোষণার তারিখ পেছানো হচ্ছে। তবে, সব কিছু ঠিক থাকলে নভেম্বরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। আর তিন ভেন্যুতে নয় এবারের বিপিএল অনুষ্ঠিত হবে দুটি ভেন্যুতে।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল ক্রিকেটের ৭তম আসর মাঠে গড়ানো নিয়ে গত কয়েক মাস হলো সৃষ্টি হয়েছে নানা জটিলতা। ফ্রাঞ্জইজিগুলোদের বাদ দিয়ে বঙ্গবন্ধুর নামে এবারের আসর করার পরিকল্পনা নিয়েছে ক্রিকেট বোর্ড। কিন্তু, পূর্বে ঘোষণা দেয়া হয়েছিলো ৬ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএল ক্রিকেট। মাঝে ক্যাসিনো ঝড়ের প্রভাবে বিপিএল নিয়ে নতুন শঙ্কা সৃষ্টি হয় বিসিবিতে। তবে, ক'দিন আগেই এ ব্যাপারে সভায় বসে আয়োজক কমিটি। সেখানেও আসেনি চূড়ান্ত সিদ্ধান্ত। কারণ নাকি বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের ওপর নিভর করছে বিপিএলের ভবিষ্যত। তবে, প্লেয়ার্স ড্রাফটের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।
বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, সবকিছুর নির্ভর করছে আসলে পাকিস্তান সফরের উপর। আগামী মাসে বোর্ড থেকে আমরা একটা গাইড লাইন পেয়ে যাবো, আমরা কবে পাকিস্তান সফরে যাবো এবং কোথায় খেলবো, আসলে ওই গাইড লাইন পেলে গেলে আমরা তারিখটা ফাইনাল করবো। অকশনটা আমরা নভেম্বরের মধ্যে শেষ করবো।
 
এ বছরের দুটি বিপিএল মাঠে গড়াতে যাচ্ছে। তাই কিছুটা হলেও বিসিবি চাপে আছে সম্প্রচার শর্ত থেকে।
সম্প্রচাররা চাইছিল বেশি খেলাগুলো আসলে জানুয়ারিতে দেয়া হোক, আসলে সবকিছু নির্ভর করছে পাকিস্তান সফরের উপর। পাকিস্তার সফরটা যদি আমরা ১০টা দিন পেছাতে পারি, তাহলে ১০ দিন সময় পাই, তাহলে আমরা চাইবো জানুয়ারি মাসে বেশি খেলাগুলো হোক।
আপাতত সিদ্ধান্ত হয়েছে ৭ দলের বিপিএল হবে ঢাকা ও চট্টগ্রামে। এ,বি-সি এই তিন ক্যাটাগরিতে রাখা হবে ক্রিকেটারদের। তবে খেলোয়াড়দের জন্য খুব একটা নেই সু-খবর। পারিশ্রমিক বাড়ছে না বরং কিছুটা হলেও কমবে।
রিজিনেবল পারিশ্রমিক পাবেন, আমাদের জাতীয় দলে খেললে যে ধরনের টাকা পান, বেশিরভাগ খেলোয়াড়রা সেইভাবেই পাবেন। খুব বেশি টাকা কমবে না জানান তিনি।     
এদিকে, সম্প্রতি বিসিবি কয়েকজন বোর্ড পরিচালকের বির্তকিত ইস্যু নিয়ে প্রশ্ন করা হলেও এ নিয়ে কোন মন্তব্য করেননি এ বোর্ড পরিচালক।
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop