ksrm

বিনোদনের সময়এক নজরে এবারের মিস ওয়ার্ল্ড তোরসা

সময় সংবাদ

fb tw
somoy
জমকালো আয়োজনের মধ্য দিয়ে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ বিজয়ীর নাম ঘোষণা করা হয়েছে। এই আসরে ৩৭ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে আসরের চ্যাম্পিয়ন হয়েছেন ট্টগ্রামের মেয়ে রাফাহ নানজিবা তোরসা।
তোরসার বেড়ে ওঠা চট্টগ্রামে হলেও তার গ্রামের বাড়ি কক্সবাজার জেলার কুতুবদিয়াতে। তিনি লেখাপাড়ায় মেধাবী। চট্টগ্রাম ক্যান্ট. পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ‘জিপিএ ফাইভ’ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক (আই আর) বিষয়ে দ্বিতীয় বর্ষে অধ্যয়ন করছেন।
শৈশব থেকে সাংস্কৃতিক অঙ্গনে বিচরণ হওয়ায় তিনি হয়ে উঠেন দারুণ মেধাবী এবং চৌকস। একেবারে ছোট বয়স থেকে মায়ের কাছে শিখেছেন নাচ। ২০০৮ সালে ‘লিটল মিস চিটাগাং’ প্রতিযোগিতায় প্রথম হন। ২০০৯ সালে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর’ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ফোক নৃত্যে অর্জন করেন প্রথম স্থান। তিনি ২০১০ সালের জাতীয় শিশু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এবং ভারতনাট্যমে গোল্ড মেডেল অর্জন করেন। ওই বছরে এনটিভির আয়োজনে ‘মার্কস অলরাউন্ডার’ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছিলেন।
এছাড়াও চট্টগ্রাম বিভাগের হয়ে তিনি জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ আয়োজনে ২০১৬ সালে প্রতিনিধিত্ব করেন। ওই বছর তিনি জাতীয় বিজ্ঞানে তিনি প্রথম হন। বহুমুখী প্রতিভার অধিকারী তোরসা নৃত্য, আবৃত্তি, থিয়েটার, মডেলিং, বিতর্ক প্রতিযোগিতা এমনকি মূকাভিনয়েও পারদর্শী। সামাজিক সংগঠন লিও ক্লাব এবং রেডক্রিসেন্টের সদস্য হিসেবেও নিজের নাম লিখিয়েছেন তিনি।
বিজয় টিভিতে অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। একটি বেসরকারি রেডিওতে আরজে হিসেবে কাজ করেছেন। এ ছাড়া তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবির  ছোট্ট একটি চরিত্রে অভিনয়ও করেছেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop