ksrm

খেলার সময়ভারতের বিপক্ষে ইতিবাচক খেলে পয়েন্ট চায় বাংলাদেশ

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ে ভারতের বিপক্ষে ম্যাচ সমানে রেখে, কলকাতায় দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এদিন রক্ষণ ও মধ্যমাঠ নিয়ে বিশেষ কাজ করেছেন কোচ জেমি ডে। ভারতকে শক্তিশালী প্রতিপক্ষ মানলেও ইতিবাচক ফুটবল খেলে কমপক্ষে ১ পয়েন্ট পাওয়ার লক্ষ্য খোলোয়াড় ও কর্মকর্তাদের।
মিশন সল্টলেক, প্রতিপক্ষ সেই চেনা ভারত। একটা সময় পর্যন্ত যাদের সঙ্গে বাংলাদেশের দূরত্ব ছিলো সামান্যই। কিন্তু গেল কয়েক বছরে ফুটবলে যতটুকু এগিয়েছে ভারত যেন ঠিক ততটুকুই উলটো পথে গেছে দেশের ফুটবল। তবে জেমি ডে দায়িত্ব নেয়ার পর আবারো একটু একটু করে ট্র্যাকে ফিরছে বাংলার ফুটবল।
বিশ্বকাপ আর এশিয়ান কাপের বাছাইয়ের প্রথম দুই ম্যাচেই হেরেছে জামালের দল। তবে মাঠের খেলায় তারা লড়ছে প্রতিপক্ষের চোখে চোখ রেখেই। যা অনুপ্রাণিত করছে গোটা দলকে।তাইতো তৃতীয় দিনে সকাল-বিকেল দুই বেলা হয় অনুশীলন। সকালে টিম হোটেলে সুইমিংয়ের পাশাপাশি হয় স্ট্রেচিং ও ফিটনেস ট্রেনিং।
বিকেলে দেয়া হয় মধ্যমাঠের বল দখল আর প্রতিপক্ষের আক্রমণকে রুখে দেয়ার টোটকা। ভারতের অধিনায়ক এবং আক্রমণভাগের অভিজ্ঞ সেনানী সুনীল ছেত্রীকে কিভাবে আটকানো যায় সে ছক কষছে বাংলাদেশ।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আশরাফুল রানা বলেন, ভারতের সঙ্গে ম্যাচটিতে বাংলাদেশকে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে। আশা করি, ম্যাচটি প্রতিযোগিতামূলক হবে।
জাতীয় পর্যায়ে ভারতের বিপক্ষে শেষ দুই দেখাতেই হারেনি বাংলাদেশ। পূর্বের ২৮ দেখায় যে সংখ্যাটা ১৩। দলের ম্যানেজমেন্ট মনে করছেন ঘর সামলেই আক্রমণে যাবেন তারা।
মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম বলেন, ভারত ও বাংলাদেশ ম্যাচ মানেই উত্তেজনাপূর্ণ ম্যাচ। সেই ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
১৫ই অক্টোবর রাত ৮টায় কলকাতার যুব ভারতী স্টেডিয়ামে স্বাগতিকদের মুখোমুখি হবে টিম বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop