ksrm

মহানগর সময়পুলিশের ওপর বোমা হামলায় জড়িতরা জেএমবি সদস্য

সময় সংবাদ

fb tw
রাজধানীর গুলিস্তান ও সায়েন্স ল্যাবরেটরি মোড়ে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সন্দেহভাজন দুই জঙ্গিকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।
সোমবার (১৪ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান তিনি। বলেন, দুজনই প্রকৌশলী। রাজধানীর একাধিক স্থানে তাদের হামলার পরিকল্পনা ছিল।
রোববার রাতে (১৩ অক্টোবর) রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ওবায়দুর রহমান বলেন, গুলিস্তান ও সায়েন্সল্যাবে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনায় তারা জড়িত।
গত বছর ২৯ এপ্রিল রাতে রাজধানীর গুলিস্তানে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর বোমা হামলায় ট্রাফিক কনস্টেবল নজরুল ইসলাম, লিটন চৌধুরী ও কমিউনিটি পুলিশ সদস্য মো. আশিক আহত হন। গত ৩১ আগস্ট মধ্যরাতে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামের যাত্রাপথে বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ওই হামলায় একজন এএসআই এবং একজন কনস্টেবল আহত হন।
চলতি বছর পুলিশের ওপর আরও তিনটি হামলা ও হামলাচেষ্টার ঘটনা ঘটে। ২৬ মে মালিবাগে পুলিশের বিশেষ শাখা (এসবি) কার্যালয়ের সামনে দাঁড় করিয়ে রাখা পুলিশের গাড়িতে বোমার বিস্ফোরণ ঘটলে এসআই রাশেদা খাতুন এবং এক রিকশাচালক আহত হন।
গত ২৩ জুলাই খামারবাড়ি এবং পল্টনে ট্রাফিক পুলিশ বক্সে একই সময় দুইটি কার্টনে বোমা উদ্ধার করে সেগুলো নিষ্ক্রিয় করা হয়। গত ২২ সেপ্টেম্বর রাতে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে মিশুক খান মিজান এবং নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা শিয়াচর এলাকা থেকে ফরিদ উদ্দিন রুমি নামের নব্য জেএমবির দুই জঙ্গিকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে তাদের মধ্যে রুমি পল্টনের বোমা উদ্ধারের মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop