ksrm

আন্তর্জাতিক সময়মৃত নবজাতককে দাফন করতে গিয়ে পেলেন জীবিত শিশু!

সময় সংবাদ

fb tw
somoy
নিজের মৃত সন্তানকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আরেক নবজাতককে উদ্ধার করলেন ভারতের উত্তরপ্রদেশের এক ব্যবসায়ী। বৃহস্পতিবার (১০অক্টোবর) ভারতের উত্তরপ্রদেশের বরেলির ঘটনা। মাটি খুঁড়ে উদ্ধার করা সদ্যোজাত তখনও বেঁচে। খুদে ফুসফুস আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল অবশিষ্ট অক্সিজেনটুকু চুষে নেওয়ার।
ওই ব্যবসায়ীর নাম হিতেশ কুমার সিরোহি। তার স্ত্রী বৈশালী বরেলিতে পুলিশের সাব-ইনস্পেক্টর। গত বুধবার রাতে প্রসব যন্ত্রণা শুরু হওয়ায় স্ত্রীকে বরেলির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছিলেন হিতেশ। বৃহস্পতিবার সকালে তার স্ত্রী ৭ মাসের অপরিণত শিশুর জন্ম দেন। দুর্ভাগ্যবশত জন্মের কয়েক মিনিটের মধ্যেই সদ্যোজাতের মৃত্যু হয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়েছিলেন। মাটি খুঁড়তে গিয়ে তিনি লক্ষ করেন যে মাটির তিন ফুট নিচে একটা শক্ত কিছু রাখা রয়েছে। সেটা একটা মাটির পাত্র ছিল। পাত্রটাকে টেনে বাইরে বার করে তাজ্জব হয়ে যান তিনি। পাত্রের ভিতরে তখনও ছটফট করছে একটা তাজা প্রাণ। এক সদ্যোজাত কন্যাশিশু! ভীষণ জোরে শ্বাস নিচ্ছিল সে। তত্ক্ষণাৎ তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন তিনি। তাকে দুধ খাওয়ান।
বরেলির এসপি অভিনন্দন সিংহ জানিয়েছেন, শিশুটির চিকিৎসা চলছে। আগের থেকে অনেকটা শারীরিক উন্নতি হয়েছে তার। তার বাবা-মার খোঁজ চলছে। জীবন্ত শিশুকে কবর দেওয়ার অপরাধে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন

দেয়ালের মুখগুলো কাদের, কী বলতে চাইছে ওরা?সমুদ্রসীমা লঙ্ঘনের অভিযোগে ভারতীয় ১১ জেলে আটকমানুষের খণ্ড খণ্ড লাশে ভরল ১১৯টি ব্যাগ!চিতায় চড়াতেই জেগে উঠলেন তিনি!টুইটারে ইমরানের জনপ্রিয়তার ঝড়শিশু তুহিনের শরীরে বিদ্ধ ছুরিতে দুইজনের নাম গণভবনে আবরারের বাবা-মা

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop