ksrm

মহানগর সময়ইলিশ ধরা বন্ধ: আর্থিক সাহায্য পায়নি অধিকাংশ জেলে

সময় সংবাদ

fb tw
somoy
ইলিশের প্রজনন মৌসুমে মাছ ধরা বন্ধ করা হলেও, এখনো সব জেলের কাছে পৌঁছায়নি আর্থিক সাহায্য। নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে গিয়ে বাঁধার মুখে চাঁদপুরে নৌ-পুলিশ ও জেলেদের সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। এছাড়া দেশের বিভিন্নস্থানে শতাধিক জেলেকে আটক করা হয়েছে।
চাঁদপুর
নৌ-পুলিশ ও মৎস্য বিভাগের কর্মকর্তারা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মাছ ধরছে জেলেরা এমন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালানো হয়। এ সময় সংঘবদ্ধ জেলেরা লগিবৈঠা নিয়ে আক্রমণ করে। এতে নৌপুলিশের ৩ সদস্যসহ অন্তত ৭ জন আহত হন। পরে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ সময় আরও বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ৫০ কেজি ইলিশ এবং ৫০ হাজার মিটার জালসহ ২৮ জেলেকে আটক করা হয়। 
বরিশাল
বরিশালের কীর্তনখোলা, কালবদর, আড়িয়াল খাঁ ও মেঘনা নদীতে রোববার রাতে যৌথ অভিযান চালায়, মৎস্য অধিদপ্তর, নৌ-পুলিশ ও নৌবাহিনীর সদস্যরা। অভিযান ৩০ কেজি ইলিশ ও ৫০ হাজার মিটার জালসহ আটক করা হয় ২১ জেলেকে। ১৮ সে.
মুন্সীগঞ্জ
এদিকে মুন্সীগঞ্জে লৌহজংয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় ৫০ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য বিভাগ ও মাওয়া নৌ-থানা পুলিশ। অভিযানে ১ লাখ মিটার কারেন্ট জাল ও ৩ শ' কেজি ইলিশ জব্দ করা হয়। ১৬ সে.
এছাড়া রাজবাড়ীসহ দেশের উপকূলীয় নদ-নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় বেশ কিছু জেলেকে আটক করা হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop