ksrm

আন্তর্জাতিক সময়মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে ১৪ পুলিশ কর্মকর্তা নিহত

সময় সংবাদ

fb tw
somoy
মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ১৪ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১৪ অক্টোবর) মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় রাজ্য মিকোচানে এ গোলাগুলি ঘটনা ঘটে। অপরাধীদের অভয়ারণ্য হিসেবে পরিচিত এ এলাকা। জানা গেছে, এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। সূত্র গার্ডিয়ান ও বিবিসি।  
মিকোচানের নিরাপত্তা বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, পুলিশ অভিযানে গেলে তাদের ওপর অতর্কিত হামলা করে বন্দুকধারীরা। এলোপাতাড়ি গুলিতে ১৪ জন্য পুলিশ অফিসার মারা যান। হামলাকারীদের ধরতে বিভিন্ন স্থানে চেক পয়েন্ট বসিয়েছে পুলিশ এবং শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
পুলিশের টহল গাড়িগুলো শহরের ভিতর দিয়ে যাওয়ার সময় হামলাটি হয়। সশস্ত্র ব্যক্তিরা বেশ কয়েকটি পিকআপ ট্রাকে করে এসে পুলিশ বহরটি ঘিরে ফেলে এবং কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি করে এরপর তাদের গাড়িগুলোতে আগুন ধরিয়ে দেয়।
এতে অন্তত ১৪ পুলিশ কর্মকর্তা নিহত ও অপর তিন কর্মকর্তা আহত হন।
প্রভাবশালী অপরাধী গোষ্ঠী হালিসকো নুয়েভা হেনেরাতিওন কার্টেল (সিজেএনজি) হামলাটি চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে রেখে যাওয়া একটি বার্তা থেকে হামলাকারী বন্দুকধারীরা সিজেএনজির সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।
মিচোয়াকান পুলিশ কয়েকদিন আগে সিজেএনজির কথিত নেতাকে হত্যা করে।
এল আগুয়াকে শহরের দখল নিয়ে সিজেএনজি ও তাদের প্রতিদ্বন্দ্বী দলছুট অপরাধী গোষ্ঠী লোস ভিয়াগারাস নামে পরিচিত নাইসট টেমপ্লারের মধ্যে লড়াই চলছে।
এ হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে সব ধরনের উপায় কাজে লাগানো হবে বলে কর্তৃপক্ষগুলো জানিয়েছে। গত ডিসেম্বরে মেক্সিকোর দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশটির মাদক অপরাধ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop