ksrm

ধর্মমক্কা মদিনায় নতুন ইমাম-খতিব নিয়োগ

সময় সংবাদ

fb tw
somoy
সৌদি আরবের পবিত্র মক্কার মসজিদুল হারাম ও মদিনার মসজিদে নববিতে নতুন খতিব ও ইমামদের নিয়োগ দেওয়া হয়েছে। গত শনিবার (১২ অক্টোবর) সৌদি আরবের বাদশাহ খাদেমুল হারামাইন ওয়াশশারিফাইন সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের নির্দেশে এ নিয়োগ দেয়া হয়।
সৌদি বাদশাহর নির্দেশে মসজিদুল হারামাইন বিষয়ক অধিদফতরের প্রধান শায়খ ড. আবদুর রহমান আস-সুদাইস এ নিয়োগের ঘোষণা দেন। নতুন নিয়োগ প্রাপ্ত খতিবরা আগে থেকে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।
কাবা শরিফের নতুন খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন, শায়খ ড. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ড. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। কাবা শরিফের ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ড. ইয়াসির আদ-দাওসারি।
অন্যদিকে মদিনার মসজিদে নববিতে  নতুন খতিব হিসেবে শায়খ ড. আহমদ বিন তালিব হুমাইদকে নিয়োগ দেয়া হয়েছে। শায়খ তালিব আগে থেকেই মসজিদে নববিতে বিভিন্ন ওয়াক্তে ইমামতি করে আসছিলেন। মসজিদে নববিতে আরও দু’জন নতুন ইমাম নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ দেওয়া ইমাম দু’জন শায়খ ড. আহমদ বিন আলী হুজাইফি ও  শায়খ ড. খালেদ বিন সুলাইমান মুহান্না। এদের মধ্যে শায়খ আহমদ বিন আলী হুজাইফি মদিনা শরিফের প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop