ksrm

মহানগর সময়বেসিক ব্যাংক কেলেঙ্কারির দায় নিতে অস্বীকৃতি দুদকের

সময় সংবাদ

fb tw
বেসিক ব্যাংক কেলেঙ্কারির দায় নিতে অস্বীকৃতি জানিয়েছে দুদক। এটি আগের কমিশনের মামলা জানিয়ে দুদক সচিব বললেন, এ নিয়ে দুদক চেয়ারম্যানের পদত্যাগের প্রশ্ন তোলা অমূলক। বেসিক ব্যাংক কেলেঙ্কারিতে আবদুল হাই বাচ্চুর সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলেই চার্জশিটে তার নাম নেই বলে জানালেন দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।
বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চুর ছাড় পাওয়ার ক্ষেত্রে দুর্নীতি দমন কমিশনের ব্যর্থতা দেখছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। দাবি জানিয়েছেন দুদক চেয়ারম্যানের পদত্যাগের।
শেখ আব্দুল হাই বাচ্চু চেয়ারম্যান থাকাকালেই রাষ্ট্রায়ত্ত ব্যাংটির ঋণ বিতরণে অনিয়মের ঘটনাগুলো ঘটে। তবে বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু বেসিক ব্যাংক অর্থ কেলেঙ্কারিতে চার হাজার কোটি টাকা লোপাটের পর ৫৬টি মামলার কোনোটিতেই নাম নেই শেখ আব্দুল হাই বাচ্চুর নাম।
এ নিয়ে জানতে চাইলে দুদক সচিব জানান, ঋণ কেলেঙ্কারির ঘটনায় বাচ্চুর সংশ্লিষ্টতা তারা পায়নি। এছাড়া এ অর্থ ছাড়ের পর কোথায় বিনিয়োগ হয়েছে তার হদিস পাচ্ছে না দুদক।
এ বিষয়ে দুদক সচিব মো. দিলোয়ার বখত বলেন, ‘টাকা তুলে ব্যাংকে টাকা রাখলে উৎসটা পাওয়া যেত।’
এদিকে দুদক চেয়ারম্যানের পদত্যাগের দাবির প্রশ্নে তিনি জানান সাবেক কমিশনের সময় মামলাটি হয়েছে। তাই এই কমিশনের চেয়ারম্যানের পদত্যাগের প্রশ্ন অমূলক।
চার বছর ধরে চলা বেসিক ব্যাংক কেলেঙ্কারির মামলা হলেও তা আসলে কতদিনে চার্জশিটের আলো দেখবে তার কোন সদুত্তোর ছিলো না সচিবের কাছেও।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop