ksrm

আন্তর্জাতিক সময়‘বাংলাদেশি ও পাকিস্তানিদের ভারতছাড়া করাই এনআরসির লক্ষ্য’

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশি ও পাকিস্তানি অনুপ্রবেশকারীদের ভারতছাড়া করাই এনআরসি'র লক্ষ্য বলে মন্তব্য করেছেন বিজেপি সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
তিনি বলেন, বিতর্কহীন নাগরিক তালিকা প্রণয়নের চেষ্টা চালাচ্ছে তার সরকার। এদিকে পশ্চিমবঙ্গে এনআরসি'র বিরোধিতা করে এবার অবস্থান স্পষ্ট করেছে বামদল সিপিএম।
এনআরসি করা হলে রক্ত ঝরবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা। এ নিয়ে মুসলিমদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে বলে মত বিরোধীদলগুলোর।
ভারতের আসামে এনআরসি নিয়ে সংকটের কোনো সমাধান হয়নি। এর মধ্যেই বন্দি শিবিরে নাগরিক তালিকা থেকে বাদ যাওয়া এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।
দুলাল চন্দ্রপাল নামে ওই বৃদ্ধকে যতদিন না ভারতের নাগরিকত্ব দেয়া হচ্ছে ততদিন তার লাশ গ্রহণ করা হবে না বলে জানিয়েছে পরিবার।
এ নিয়ে বিরোধীদলগুলো বলছে, আসামে যারা নাগরিক তালিকা থেকে বাদ পড়েছেন, তারা এখন আতঙ্কে দিন কাটাচ্ছেন। হতদরিদ্র এসব মানুষের অধিকাংশই ভালো নেই।
আসাম সংকটের মধ্যেই ভারতব্যাপী এনআরসি করে বাংলা ভাষাবাসী ও পাকিস্তানিদের বিতাড়িত করা হবে বলে ফের হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, আসামের এনআরসি থেকে শিক্ষা নেবো আমরা। এরপর ভারতের সব রাজ্যে বিতর্কহীন নাগরিক তালিকা করা হবে। বেশি সময় আমরা ক্ষেপণ করবো না। মুসলিমদের তাড়াতে আমরা এনআরসি করছি তা নয়, প্রতিবেশী দেশগুলো থেকে আসা অবৈধদের তাড়াতে এটা করা হচ্ছে।
বিরোধীদল কংগ্রেস বলছে, এনআরসি নয়, বিজেপির উচিত ভারতের অর্থনৈতিক উন্নয়নে মন দেয়া। আর পশ্চিমবঙ্গে এনআরসি হলে রক্ত ঝরবে বলে হুঁশিয়ারি দিয়েছে বামদল সিপিএম। দেশজুড়ে এনআরসি করার ঘোষণা দেয়ায় মুসলিম জনগণ আতঙ্কে রয়েছেন বলেও উল্লেখ করেন বিরোধী নেতারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop