ksrm

আন্তর্জাতিক সময়লণ্ডভণ্ড জাপানে চলছে উদ্ধার অভিযান

সময় সংবাদ

fb tw
somoy
শক্তিশালী টাইফুন হাগিবিসের আঘাতে লণ্ডভণ্ড জাপানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে। এখনো নিখোঁজ অনেকে। অস্থায়ী কেন্দ্রে আশ্রয় নিয়েছে ৩০ হাজারের বেশি মানুষ।
হাগিবিস আঘাত হানার পর ভারি বৃষ্টিপাতে মধ্য ও পূর্বাঞ্চলীয় জাপানের বেশিরভাগ এলাকা এখনো পানিতে তলিয়ে আছে। পানিবন্দি মানুষের ঠাঁয় হয়েছে অস্থায়ী আশ্রয় কেন্দ্রে। থেমে থেমে বৃষ্টিপাত ও জেঁকে বসেছে তীব্র ঠাণ্ডাও। এতে বেড়েছে ভোগান্তি।
স্থানীয়রা বলছেন, বৃষ্টি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা একেবারে নেমে যায়। শীতও অনেক বেশি।
স্থানীয়রা বলছেন, এখনো বিশ্বাস হচ্ছেনা আমাদের ওপর দিয়ে এত বড় ঝড় গেছে।
একই অবস্থা রাজধানী টোকিওর উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর কাওয়াগো্য়ের। ক্ষতিগ্রস্তদের পাশাপাশি নার্সিং হোমের বয়স্কদের স্থানীয় স্কুলে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ।
জাপানের ইতিহাসের অন্যতম শক্তিশালী টাইফুন হাগিবিসের আঘাতের চিহ্ন এখন চারপাশে। কয়েকটি এলাকা থেকে পানি সরে গেলেও কাঁদামাটিতে স্যাঁতস্যাঁতে হয়ে আছে রাস্তাঘাট ও বাড়িঘর। এই মুহূর্তে তাই উদ্ধার অভিযানের পাশাপাশি ক্ষতিগ্রস্থ এলাকার পরিছন্নতার দিকেই মনোযোগ কর্তৃপক্ষের।
নিখোঁজদের সন্ধানে দিন রাত কাজ করে যাচ্ছেন এক লাখের বেশি উদ্ধারকর্মী। মোতায়েন করা হয়েছে সেনাসদস্যও। ভূমিধস ঠেকাতে নেয়া হচ্ছে প্রয়োজনীয় পদক্ষেপ।
দেশটির ভূমি, অবকাঠামো ও পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, টাইফুন হাগিবিসের প্রভাবে দুশোটির বেশি নদীর পানি বেড়েছে । বন্যার কারণে দেখা দিয়েছে নিরাপদ পানির সংকট। এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন বেশিরভাগ এলাকা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop