ksrm

বাংলার সময়নিষেধাজ্ঞার মধ্যে মাছ ধরায় দেড় শতাধিক জেলের কারাদণ্ড

সময় সংবাদ

fb tw
somoy
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দেশের বিভিন্ন নদ নদী এবং সমুদ্র উপকূলে মাছ ধরার অভিযোগে দেড় শতাধিক জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় এবং উৎপাদন বাড়াতে কোস্টগার্ড, নৌ-পুলিশ ও জেলা প্রশাসনের সমন্বয়ে যৌথ অভিযান অব্যাহত রয়েছে।
শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ৬৫ জেলেকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় জব্দ করা হয় ১ লাখ মিটার কারেন্ট জাল এবং ৩শ' কেজি ইলিশ।
রাজবাড়ী: নিষেধাজ্ঞা অমান্য কোরে রাজবাড়ীর পদ্মা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে ১৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে ২ মণ ইলিশ, ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫টি নৌকা।
চাঁদপুর: প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় এবং ইলিশের উৎপাদন বাড়াতে ইলিশের অভয়াশ্রম চাঁদপুরে সপ্তম দিনের মতো নিষেধাজ্ঞা কার্যকর রয়েছে। তবে জেলেদের অভিযোগ, সরকারি সহায়তা এখনো তাদের কাছে পৌঁছায়নি।
পটুয়াখালী: দেশের উপকূলীয় জেলা পটুয়াখালীতেও মা ইলিশ রক্ষায় যৌথ অভিযান অব্যাহত রয়েছে।
জেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও নৌ-পুলিশের যৌথ অভিযানে ফরিদপুর ও নড়াইলে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় প্রায় ৭০ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop