ksrm

বিনোদনের সময়শিল্পী সমিতি নির্বাচন স্থগিতে লিগ্যাল নোটিশ

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন স্থগিতের জন্য লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।
মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বরাবর লিগ্যাল নোটিশ পাঠান চলচ্চিত্র অভিনেতা ও সাবেক শিল্পী সমিতির সদস্য মোহাম্মদ সোহেল খান ও মোহাম্মদ হোসেন লিটন। সুপ্রীম কোর্টের আইনজীবী জি এম সাইফুর রহমানের মাধ্যমে এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়। এবারের নির্বাচনের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এনে এই নোটিশ পাঠান তারা।
অক্টোবরের ২৫ তারিখে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
নোটিশে উল্লেখ করা হয়,  শিল্পী সমিতির নির্বাচন সামনে রেখে প্রকাশিত ভোটার তালিকায় শিল্পী সমিতির বর্তমান কমিটি অন্যায়ভাবে তাদের সদস্যপদ বাতিল করেছে। সেই সঙ্গে ভোটার তালিকায় নিজেদের কাছের লোকদের ভোটার করেছে।
নোটিশে আরও উল্লেখ করা হয়, চলচ্চিত্রের শিল্পী সমিতির ১৮১ জন সদস্যকে ভোটাধিকার প্রয়োগ থেকে সহযোগী সদস্য করে রাখা হয়েছে। পছন্দমতো ভোটার তালিকা করা হয়েছে বলেও উল্লেখ করা হয়। পূর্বের কমিটি তাদের ইচ্ছামতো কাজ করে ১৮১ জন শিল্পীদের ভোট দান থেকে বঞ্চিত করেছে। যা অন্যায় ও আইন বহির্ভূত কাজ।
লিগ্যাল নোটিশের চার নম্বরে উল্লেখ করা হয়েছে, সমিতির গঠণতন্ত্র ৫ এর খ ধারায় একজন অভিনয় শিল্পীকে পাঁচটি সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে মূল ভূমিকায় অভিনয় করতে হবে। তারপরেই তাকে সমিতির সদস্য পদ দেওয়ার জন্য বিবেচনা করা হয়। কিন্তু নতুন ভোটার যারা হয়েছেন তাদের প্রত্যেকের দুইটি ও তিনটি করে সিনেমায় অভিনয় করা। কেউ পাঁচটি সিনেমায় অভিনয় করেননি। তাদেরকেই সদস্য করে নেওয়া হয়েছে। যা সমিতির গঠনতন্ত্র অনুযায়ী অন্যায়। এছাড়াও নতুন সদস্য এইচ আর অন্তর একটি মাত্র সিনেমায় অভিনয় করেই সদস্য হয়েছেন। এই বিষয়গুলো চলচ্চিত্র শিল্পীদের কাছে অপমানজনক।
এছাড়াও পূর্বের কমিটির দিকে বেশ কিছু অনিয়মের আঙ্গুল তুলেন তারা।
উকিল নোটিশে ইলিয়াস কাঞ্চনকে নোটিশ পাওয়ার তিন দিনের মধ্যে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। তা না করলে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন গোলাম মোহাম্মদ সাইফুর রহমান।
এদিকে, এ প্রতিবেদন লেখা পর্যন্ত নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন উকিল নোটিশ হাতে পাননি বলে জানিয়েছেন। তিনি বলেন, নোটিশ হাতে পেলে তারপর পরববর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
চলতি মাসের ২৫ অক্টোবর চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে নির্বাচন নিয়ে সিনেমাপাড়ায় অস্থির অবস্থা বিরাজ করছে। প্রার্থীদের পাল্টাপাল্টি আক্রমণে নির্বাচনী পরিবেশ উত্তাপ ছড়াচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop