ksrm

শেয়ার বাজার৬ কার্যদিবস পর পুঁজিবাজারে সূচকের বড় উত্থান

সময় সংবাদ

fb tw
somoy
দেশের পুঁজিবাজারে ৬ কার্যদিবস পতনের পর মঙ্গলবার (১৫ অক্টোবর) সূচকের বড় উত্থান হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ডিএসইএক্স ১১০ পয়েন্ট ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২৪২ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
এদিকে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) বিনিয়োগের ঘোষণায় মঙ্গলবার (১৫ অক্টোবর) দেশের পুঁজিবাজারে উত্থান হবে এমনটি মনে করেছিলেন সংশ্লিষ্টরা। তবে একদিন নয় এটির স্থায়ী সমাধান চান বিনিয়োগকারীরা। তাই বুধবারও ডিএসইর সামনে বিক্ষোভ করবেন বলে ঘোষণা দিয়েছেন তারা।
জানা গেছে, ডিএসইতে ৩৫২টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩১১টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ২৪টির এবং ১৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, ন্যাশনাল টিউবস, বিকন ফার্মা, সামিট পাওয়ার, স্ট্যান্ডার্ড সিরামিক, ইস্টার্ন ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, ওয়াটা কেমিক্যাল এবং জেএমআই সিরিঞ্জ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop