ksrm

বাংলার সময়কুড়িগ্রাম-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন চালু বুধবার

সময় সংবাদ

fb tw
somoy
কুড়িগ্রাম-ঢাকা রুটে প্রথমবারের মতো কুড়িগ্রাম এক্সপ্রেস নামের আন্তঃনগর ট্রেন চালু হতে যাচ্ছে। বুধবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেনের চলাচল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এ জন্য কুড়িগ্রাম রেলওয়ে ষ্টেশনে উদ্বোধনের অপেক্ষায় ইন্দোনেশিয়া থেকে সদ্য আমদানিকৃত অত্যাধুনিক ২ ইউনিট বিশিষ্ট ১৪ টি যাত্রীবাহী বগি নিয়ে দাঁড়িয়ে আছে ট্রেনটি।
ষ্টেশনের প্লাটফরমের পূর্ব দিকে নির্মাণ করা হয়েছে বিশাল প্যান্ডেল। সেখানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা নেয়া হয়েছে। প্যান্ডেলে ৮০০ জন অতিথি বসার ব্যবস্থা করা হয়েছে।
এখানে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এমপি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি, আসলাম হোসেন সওদাগর এমপি, পনির উদ্দিন আহমেদ এমপি, এমএ মতিন এমপি, রেলওয়ের মহাপরিচালক মোঃ শামছুজ্জামান, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মো. হারুন অর রশীদ, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মো. তরিকুল ইসলাম, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী ও পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান প্রমুখ উপস্থিত থাকবেন।
লালমনিরহাট রেলওয়ের বিভাগের ব্যবস্থাপক মো. শফিকুর রহমান জানান, উদ্বোধনের পর ট্রেনটি পার্বতীপুর জংশন পর্যন্ত যাবে। এরপর সেখান থেকে আবার কুড়িগ্রামে ফিরে এসে অবস্থান করবে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে সপ্তাহে ৬ দিন ট্রেনটি নিয়মিতভাবে চলাচল করবে। শুধু বুধবার চলাচল বন্ধ থাকবে।                 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop