ksrm

বাংলার সময়কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

সময় সংবাদ

fb tw
নাব্য সংকটে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে আজ বুধবারও (১৬ অক্টোবর) ফেরি চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর থেকে নাব্য সংকটে এ রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়। ফলে দুর্ভোগে পড়েছেন দক্ষিণাঞ্চলের যাত্রী সাধারণ। ঘাটে আটকে রয়েছে পণ্যবাহী অসংখ্য পরিবহন। ঘাট কর্তৃপক্ষ বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ব্যবহারের পরামর্শ দিয়েছে।
এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীদের চাপ বেড়েছে লঞ্চ ও স্পিডবোটে।বুধবার সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোটে করে সাধারণ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন।
বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের লৌহজং চ্যানেলে নাব্য সংকটে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। পদ্মায় দ্রুত পানি কমতে থাকায় চ্যানেল মুখে নাব্য সংকট তীব্র আকার ধারণ করেছে। মঙ্গলবার থেকে ছোট-বড় কোনো ফেরিই চ্যানেল অতিক্রম করতে না পারায় কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে। এ নৌরুটে ৪টি রো রো, ৫টি ডাম্পসহ ১৮টি ফেরি চলাচল করে।
দ্বিতীয় দিনের মতো ফেরি চলাচল পুরোপুরি বন্ধ থাকায় ঘাট এলাকায় দেখা দিয়েছে চরম দুর্ভোগ। পণ্যবাহী পরিবহনের পাশাপাশি জরুরি পারাপারের জন্য ব্যক্তিগত পরিবহন, অ্যাম্বুলেন্সসহ দক্ষিণাঞ্চলের যাত্রীদের অসহনীয় দুর্ভোগ দেখা দিয়েছে। পণ্যবাহী কিছু কিছু পরিবহন বিকল্প রুটে ফিরে গেলেও ঘাট এলাকায় অসংখ্য পরিবহন আটকে আছে এখনো।
বিআইডব্লিউটিসি’ সহকারী ব্যবস্থাপক (মেরিন) আহমদ আলী জানান, নাব্য সংকট চরম আকার ধারণ করায় কোনো ফেরিই চলতে পারছে না।
কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নৌরুটের সব ফেরি চলাচল বর্তমানে বন্ধ রয়েছে। পরিবহনগুলোকে বিকল্প রুট ব্যবহারের পরামর্শ দেয়া হয়েছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop