ksrm

শিক্ষা সময়সন্ত্রাস বন্ধে বুয়েটে গণশপথ, মাঠপর্যায়ে আন্দোলন সমাপ্ত ঘোষণা

সময় সংবাদ

fb tw
ক্যাম্পাসে সন্ত্রাস ও সাম্প্রদায়িক শক্তিকে রুখে দেয়ার প্রতিজ্ঞায় বুধবার (১৬ অক্টোবর) গণশপথ কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ও শিক্ষকরা।
গণশপথের মধ্যেদিয়ে মাঠপর্যায়ের আন্দোলনের সমাপ্তি ঘোষণা করেন বুয়েট শিক্ষার্থীরা। তবে অভিযুক্তদের স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত কোনো ক্লাস-পরীক্ষায় তারা অংশ নেবেন না। পরে উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, তদন্ত কমিটির প্রতিবেদন পেলেই আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।
দুপুরে বুয়েট মিলনায়তনে উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের উপস্থিতে এ গণশপথ অনুষ্ঠিত হয়। পূর্ব ঘোষণা অনুসারে বেলা সোয়া একটায় বুয়েট মিলনায়তনে এ গণশপথ অনুষ্ঠিত হয়। এর আগে কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকে বুয়েট ক্যাম্পাসে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরিচয়পত্র দেখিয়েই শিক্ষার্থীদের মিলনায়তনে প্রবেশ করতে হয়।
এর আগে শিক্ষার্থীরা জানান, তাদের এ কর্মসূচিটি বাইরে হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার আশঙ্কায় সেটি পরে মিলনায়তনে করার সিদ্ধান্ত হয়। এ কর্মসূচির মধ্য দিয়ে মাঠের কর্মসূচির আজ ইতি টানবেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।
আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগপত্রে যাদের নাম আসবে, তাদের সবাইকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্থায়ীভাবে বহিষ্কার না করা পর্যন্ত তারা কোনো ধরনের একাডেমিক কার্যক্রমে অংশ নেবেন না।
গণশপথে অংশ নেয়ার মাধ্যমে আমাদের ক্যাম্পাস থেকে সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দাঁড়ানোর জন্য প্রতিজ্ঞা নেয়ার কথা জানান আন্দোলনরতরা।
গত ৬ অক্টোবর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর থেকে ১০ দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনের মুখে ইতোমধ্যে দাবি মেনে নেওয়ার ঘোষণা দিয়েছে বুয়েট প্রশাসন। এসব দাবি বাস্তবায়নের বিষয়ে নোটিশও প্রদান করা হয়েছে। এমন প্রেক্ষাপটেই শিক্ষার্থীরা মাঠের আন্দোলনে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop