ksrm

শিক্ষা সময়খাদ্য দিবসে রাবিতে সিওয়াইবির র‍্যালি-ক্যাম্পেইন

সময় সংবাদ

fb tw
somoy
আজ ১৬ অক্টোবর বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে ভোক্তা অধিকার সংস্থা কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) এর যুব শাখা কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।
‘নিরাপদ খাদ্য আমাদের অধিকার’- এ স্লোগানকে প্রতিপাদ্য রেখে সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে থেকে এই র‍্যালি শুরু হয়। টুকিটাকি চত্বর, সিরাজী, মমতাজ ভবন ও প্যারিস রোড হয়ে বুদ্ধিজীবী চত্বরে এসে শেষ হয়।
এতে আমানা বিগবাজারের ম্যানেজার শওকত আলী হিরো, সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম , সেক্রেটারি নাজমুল হক সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
র‍্যালি শেষে সংগঠনের সভাপতি কাজী জহিরুল ইসলাম বলেন, যে খাদ্য আমাদের বেঁচে থাকার প্রধান হাতিয়ার, অথচ খাদ্যে ভেজালের কারণে সে খাদ্যই আমাদের বিভিন্ন রোগব্যাধীসহ মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে। র‍্যালির সার্বিক সহযোগিতায় ছিল আমানা বিগ বাজার লিমিটেড।
শেষে সংগঠনের সদস্যদের নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন খাবারের দোকানে সচেতনতামূলক ক্যাম্পেইন পালন করে। ক্যাম্পেইনে তারা বিভিন্ন দোকানদারদের কাছে গিয়ে ভোক্তাদের অধিকার সমূহ এবং সেসব অধিকার ক্ষুন্ন হলে কী পরিণতি হতে পারে সে বিষয়ে সচেতনতা সৃষ্টি করেন।
আসন্ন ভর্তি পরীক্ষার সময় মূল্য তালিকা রাখা, খাবারের মান অক্ষুণ্ন রাখা ও ন্যায্য মূল্য রাখাসহ ভোক্তা অধিকার যেন লঙ্ঘন না হয় সে বিষয়ে সতর্ক করেন। এডমিশনের সময় ক্যাম্পাসে ভোক্তা অধিকার লঙ্ঘন হলে প্রশাসনের হস্তক্ষেপের বিষয়টিও দোকানদারদের জানিয়ে দেওয়া হয়।
ভোক্তা অধিকার নিশ্চিতকরণ ও খাদ্যে ভেজাল প্রতিরোধে সিসিএস (কনসাস কনজ্যুমার সোসাইটি)’র যুব সংগঠন হিসেবে ২৭শে অক্টোবর, ২০১৮ থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে সফলতার সাথে কার্যক্রম পরিচালনা করছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop