ksrm

শিক্ষা সময়এবার ববির নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

সময় সংবাদ

fb tw
somoy
নানা অনিয়মের অভিযোগ উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) নির্বাহী প্রকৌশলী মো. মুরশীদ আবেদীনের বিরুদ্ধে। ইতোমধ্যে দাফতরিক কর্মকাণ্ড থেকে বিরত থাকার নির্দেশ এবং অভিযোগ তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। তবে নির্বাহী প্রকৌশলীর দাবি, অভিযোগ সঠিক নয়। বিষয়টি অভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ বলে মনে করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক। অপরদিকে, তদন্ত সঠিক হলে আসল ঘটনা বেরিয়ে আসবে বলে মনে করেন কর্মকর্তাদের নেতা।
গত ২৬ সেপ্টেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের সহকারী পরিচালক আতিকুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ করেন নির্বাহী প্রকৌশলী মুরশীদ আবেদীনের বিরুদ্ধে।
এছাড়া অসঙ্গতিপূর্ণ কাগজপত্রের কারণে বিল না দেয়ায় তাকে হুমকির কথাও জানান। এরপর নির্বাহী প্রকৌশলীকে দাফতরিক কাজ থেকে বিরত থাকা ও এ বিষয়ে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।
বরিশাল বিশ্ববিদ্যালয়ে সহকারী পরিচালক (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) মো. আতিকুর রহমান জানান, বিল দেয়ার জন্য হুমকি-ধামকি প্রদান করেন এবং আমাকে বিভিন্ন চাপ প্রয়োগ করতে থাকে। যার পরিপ্রেক্ষিতে আমি সর্বোচ্চ কর্তৃপক্ষের কাছে আমি আমার আবেদন জানাই।  
তবে নিজেকে নির্দোষ বলে দাবি করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. মুরশীদ আবেদীন। তিনি বলেন, ট্রেজারার মহোদয় যিনি রুটিন দায়িত্বে ছিলেন উনি বিভিন্ন অপকর্ম করেছেন, সেই অপকর্মগুলো ঢাকার জন্য উনি আমাকে যাওয়ার সময় চিঠি দিয়ে গিয়েছেন।   
এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক ও সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ।
অপরদিকে বিষয়টি অভ্যন্তরীণ বিরোধের জেরে ঘটেছে বলে মনে করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া।
তিনি বলেন, দায়িত্ব থাকাকালীন রুটিন সময়ে উনি এটা করতে পারেন কিনা এ নিয়ে আমার আসলে সন্দেহ রয়েছে। একটা বিষয় রয়েছে আমাদের অভ্যন্তরীণ কর্মকর্তাদের মধ্যে একটা দ্বন্দ্ব রয়েছে, তারই ফল বলে আমি মনে করি।   
এছাড়াও অনুমতি ছাড়া কর্মস্থলে অনুপস্থিত থাকা এবং চাকরিবিধি না মানার অভিযোগে কর্তৃপক্ষ আরও দু’টি কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাহী প্রকৌশলীকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop