ksrm

খেলার সময়প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাৎ

সময় সংবাদ

fb tw
somoy
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।
একদিনের সফরের শুরুতেই তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। এ সময় ফিফা সভাপতি প্রধানমন্ত্রীকে তার নামাঙ্কিত ফিফার জার্সি উপহার দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ফিফা সভাপতিকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের জার্সি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনীসহ বেশ কয়েকটি বই উপহার দেন।
পরে দীর্ঘক্ষণ নিজেদের মধ্যে কথা বলেন তারা। বাংলাদেশ ফুটবল উন্নয়নে ফিফার সহযোগিতার জন্য ইনফান্তিনোকে ধন্যবাদ দেন প্রধানমন্ত্রী।
এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান ছাড়াও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এবং ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণ উপস্থিত ছিলেন।
এর আগে ভোরে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বিমানবন্দরে নেমে তিনি বলেন, সবাইকে শুভ সকাল। প্রথমবারের মতো বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। এ সফরটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেখুন বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী, কারণটা খুবই পরিষ্কার ফিফা সভাপতি এখন ঢাকায়। আর সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের পারফরম্যান্স সত্যিই চোখে পড়ার মতো।
বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফের আমন্ত্রণে একদিনের শুভেচ্ছা সফরে ঢাকায় ফিফা সভাপতি। এ সময় প্রথমবারের মতো ঢাকায় আসতে পেরে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। সেইসঙ্গে সংক্ষিপ্ত এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নে বাফুফের সঙ্গে আলোচনার কথা জানান জিয়ান্নি ইনফান্তিনো।
কাতারে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে এখনও তিন বছর বাকি। এরইমধ্যে এশিয়া সফর করছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তারই অংশ হিসেবে বাংলাদেশে আগমন।
রাতভর অপেক্ষা : বৃহস্পতিবার রাত ১টা ১০ মিনিটে ঢাকায় আসার কথা থাকলেও মঙ্গোলিয়ায় বৈরি আবহাওয়ার কারণে প্রায় চার ঘণ্টা দেরিতে বাংলাদেশে পৌঁছান ফিফা বস।
বিশ্বকাপ বাছাইয়ে কলকাতার সল্ট লেকে বাংলাদেশের দুর্দান্ত পারফনম্যান্স। সবমিলিয়ে দেশের ফুটবল অঙ্গনে যেন সুবাতাস বইছে। ঠিক তখনই ফিফা সভাপতির বাংলাদেশে আগমন।
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ফিফার কাউন্সিল মেম্বার মাহফুজা আক্তার কিরণের প্রশংসা করে ইনফান্তিনো জানান, এ সফরে এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নের পাশাপাশি ফুটবলের ইতিবাচক নানা দিক নিয়ে তাদের সঙ্গে আলোচনা হবে।
দেখুন, খেলাধুলার দিক দিয়ে বাংলাদেশ অনেকটাই এগিয়ে যাচ্ছে। এখানকার মানুষ বেশ ক্রীড়াপ্রেমী। আশা করছি এশিয়া অঞ্চলের ফুটবল উন্নয়নের বাফুফের সঙ্গে আলোচনা ফলপ্রসু হবে।
এর আগে ১৯৮০ সালে জোয়া হ্যাভিলেঞ্জ ফিফার প্রথম সভাপতি হিসেবে বাংলাদেশে আসেন। এরপর ২০০৬ ও ২০১২ সালে ঢাকা সফরে এসেছিলেন ফিফার সাবেক সভাপতি সেপ ব্লাটার। এবার ফিফার সভাপতি হিসেবে চতুর্থবারের মতো বাংলাদেশে এলেন জিয়ান্নি ইনফান্তিনো। প্রায় ১৬ ঘণ্টার সংক্ষিপ্ত সফর শেষে বৃহস্পতিবার বিকেলেই লাওসের উদ্দেশ্যে রওনা করবেন ফিফা বস।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop