ksrm

শিক্ষা সময়মাদরাসার ২০ শিক্ষার্থীর চুল কেটে দিলেন অধ্যক্ষ

সময় সংবাদ

fb tw
somoy
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কুশলা নেছারিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় পরীক্ষা চলাকালে ২০ ছাত্রের চুল কেটে দেয়ার অভিযোগ উঠেছে অধ্যক্ষের বিরুদ্ধে।
এদিকে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) অভিযোগ ওঠা মাদরাসার অধ্যক্ষ মো. বাকের হোসাইন সাংবাদিকদের বলেন, ‘পরিচ্ছন্নতার শিক্ষা দেয়াই’ এভাবে চুল কেটে দেয়ার উদ্দেশ্য। এছাড়া আর কিছু না।
তিনি আরও বলেন, আমি দাখিল শ্রেণির সব ছাত্রকে পরীক্ষার আগের দিন চুল কেটে মাদরাসায় আসতে বলেছিলাম। ছাত্ররা আমার কথার অবাধ্য হওয়ায় ওদের চুল কেটে দিয়েছি।
গতকালের এ ঘটনায় ছাত্রদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। কুশলা নেছারিয়া সিনিয়র ফাজিল মাদরাসার দাখিল শ্রেণির শিক্ষার্থী ইয়ামিন শিকদার, মাহামুদুল হাসান, রমজান ফকির, ইয়াসিন খান, রহমত শেখ, রিপন ও ইয়াসিন শেখ জানায়, বাংলা পরীক্ষা চলছিল। এ সময় হঠাৎ করে অধ্যক্ষ মো. বাকের হোসাইন কাঁচি দিয়ে ২০ ছাত্রের মাথার চুল কেটে দেয়। এ ঘটনার পর ছাত্ররা পরীক্ষা না দিয়ে হল থেকে বেরিয়ে যায়। পরে মাদরাসার অন্য শিক্ষকদের মধ্যস্থায় ছাত্ররা তাদের পরীক্ষা শেষ করে।
তবে মাদরাসার আরেক ছাত্র বলে, বাংলা পরীক্ষার প্রথম ঘণ্টা পড়ার পর হঠাৎ করে হুজুর আমাদের হলে ঢুকে সব ছাত্রের চুল কেটে দেয়। ঘটনার পর আমরা পরীক্ষা না দিয়ে বেরিয়ে আসি। আমাদের দাখিল পরীক্ষার ফরম পূরণ করতে দেয়া হবে না বলে হুমকি দেয়া হলে আবার আমরা পরীক্ষা অংশ নিই।
মাদরাসার অধ্যক্ষ মো. বাকের হোসেন বলেন, ‘আমি দাখিল শ্রেণির সব ছাত্রকে পরীক্ষার আগের দিন চুল কেটে মাদরাসায় আসতে বলেছি। ছাত্ররা আমার কথার অবাধ্য হওয়ায় ওদের চুল কেটে দিয়েছি। আমি ওদের পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা ও নীতি-নৈতিকতার শিক্ষা দেওয়ার জন্যই চুল কেটে দিয়েছি। তবে কাউকে ফরম পূরণ করতে দেব না বলে হুমকি দেইনি।’
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাহফুজুর রহমান বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে। যদি সত্যতা পাওয়া যায় তা হলে বিধি অনুযায়ী অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop