ksrm

তথ্য প্রযুক্তির সময়রাজস্ব বেড়েছে হুয়াওয়ের

সময় সংবাদ

fb tw
somoy
চলতি বছরের প্রথম তিন প্রান্তিক মিলে হুয়াওয়ের রাজস্ব আয় বেড়েছে ২৪ দশমিক ৪ শতাংশ। এই সময়ে বিশ্বব্যাপী ১৮৫ মিলিয়ন ইউনিটের বেশি স্মার্টফোন শিপমেন্ট হয়েছে যা আগের বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি।
এই সময়ে ৮৬ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার (৬১০ দশমিক ৮ বিলিয়ন চাইনিজ ইউয়ান) আয় করেছে হুয়াওয়ে। আর নিট মুনাফা হয়েছে ৮ দশমিক ৭ শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি।
পাশাপাশি বিশ্বের ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকোসিস্টেম গড়ে তুলছে। এটি এখন ১০ লাখের বেশি নিবন্ধিত ডেভলপারদের আকর্ষণের কেন্দবিন্দুতে পরিণত হয়েছে।
অবকাঠামো, স্মার্ট ডিভাইস, কর্মীদের দক্ষতা এবং গুণগত কাজের ওপর গুরুত্বারোপ করার জন্য এই মুনাফা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে বিশ্বব্যাপী ৫জি নেটওয়ার্ক স্থাপনের গতি বৃদ্ধি পেয়েছে। এখন পর্যন্ত ৫জি নিয়ে ৬০টির বেশি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে এবং ৪ লাখের বেশি ফাইভজি ম্যাসিভ মিশো অ্যান্টেনা ইউনিট বিক্রি করেছে হুয়াওয়ে। সেই সাথে কোম্পানিটির ক্লাউড সার্ভিসিং ব্যবসাও বাড়ছে।
তৃতীয় প্রান্তিক শেষে বিশ্বব্যাপী ১৭০টি দেশে ৫০০ ফরচুন কোম্পানির মধ্যে ২২৮টি হুয়াওয়েকে ডিজিটাল পরিবর্তনের অংশীদার হিসেবে নিয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop