ksrm

আন্তর্জাতিক সময়বিক্ষোভে উত্তাল বার্সেলোনা

সময় সংবাদ

fb tw
somoy
স্পেনের কাতালোনিয়ার স্বাধীনতাকামীদের কারাদণ্ডের প্রতিবাদে উত্তাল বার্সেলোনা। মঙ্গলবার(১৫ অক্টোবর) প্রায় ১০ হাজার বিক্ষোভকারী রাস্তায় নেমে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২৭ জন আটক হয়েছে। সহিংস আন্দোলন বরদাশত করা হবে না বলে হুঁশিয়ার করেছেন কাতালোনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী। আন্দোলন বন্ধে বিক্ষোভকারীদের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক প্রেসিডেন্ট কুইম তোররা।
বুধবারও( ১৬ অক্টোবর) বার্সেলোনার রাস্তায় নেমে আসেন হাজারো মানুষ। কাতালোনিয়ার স্বাধীনতাকামীদের কারাদণ্ডের প্রতিবাদে স্লোগানে উত্তাল ছিল রাজপথ। এক পর্যায়ে রাস্তা অবরোধ করেন তারা। ভাংচুর চালানো হয় বিমানবন্দরে। স্থবির হয়ে পড়ে জনজীবন। বিক্ষোভ দমনে কাঁদানে গ্যাস ছোঁড়ার পাশাপাশি লাঠি চার্জ করে পুলিশ। রাতভর সংঘর্ষে পরিস্থিতির আরও অবনতি হয়। সহিংস আন্দোলন থেকে সরে আসতে বলে স্বাধীনতাপন্থীদের আহ্বান জানিয়েছেন কাতালোনিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ও আঞ্চলিক প্রেসিডেন্ট কুইম তোররা।
২০১৭ সালে কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা কোরে গণভোট আয়োজন করে কাতালোনিয়ার তৎকালীন প্রশাসন। গণভোটের রায়ে স্বাধীন হয় অঞ্চলটি। জবাবে, কাতালোনিয়ার স্বায়ত্বশাসন বাতিলের দাবি করে মাদ্রিদ। আটক করা হয় আঞ্চলিক নেতাদের। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে সোমবার দণ্ড ঘোষণার পরই আবারো আন্দোলন শুরু হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop