ksrm

খেলার সময়বাংলাদেশের ফুটবল প্রেমে অভিভূত ইনফান্তিনো

সময় সংবাদ

fb tw
somoy
ফুটবল নিয়ে বাংলাদেশের মানুষের আগ্রহ এবং উচ্ছ্বাস দেখে অভিভূত ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এখানকার মানুষ শুধু খেলেই না, ফুটবলকে ধারণ করে বলেও মন্তব্য করেছেন তিনি। নারীদের ফুটবলকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি এ খেলায় বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়েছেন ইনফান্তিনো। সে সঙ্গে বাংলাদেশের ফুটবলের ভবিষ্যৎ উন্নয়ন এবং এশিয়ায় ফিফার কার্যক্রম আরো বেগবান করার আশ্বাস দিয়েছেন ইনফান্তিনো।
ফুটবলের উন্নয়নে বাংলাদেশের নেয়া পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন ফিফা সভাপতি। তিনি বলেন, সত্যি বলতে আমি এমন একটি দেশকে খুঁজে পেয়েছি যেখানে শুধু ফুটবল খেলাই হয় না, এখানকার লোকদের স্বপ্নই ফুটবল। আর এটাই ফিফার মূল উদ্দেশ্য।
এশিয়া সফরের অংশ হিসেবে ঢাকায় জিয়ান্নি ইনফান্তিনো। দীর্ঘ যানযট ঠেলে এলেও হাসির পরিধি কমেনি এতটুকু। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানতে চাওয়া, বাংলাদেশের ফুটবল সম্পর্কে কোন ধারণা আছে কিনা? স্পষ্টই বললেন, এদেশের খেলা দেখা না হলেও, জামাল ও হামজাকে তিনি ঠিকই চেনেন।
ইনফান্তিনো বলেন, বাংলাদেশের ফুটবল খুব একটা দেখা হয়না। তবে, খোজ ঠিকই রাখি। এদেশের ফুটবল অনেক এগিয়ে যাচ্ছে। জামাল ও হামজা চৌধুরীকে চিনি আমি। ফিফা সবসময়েই বাংলাদেশের পাশে আছে।
দক্ষিণ এশিয়ায় গেল কয়েক বছরে অনেকটাই এগিয়েছে নারীদের ফুটবল। ইনফান্তিনো বললেন সেই অগ্রগতির কথা। সবাইকে নারী ফুটবলে বিনিয়োগের আহবান জানিয়ে বয়সভিত্তিক লিগ চালুর ওপর জোর দিলেন ফিফা সভাপতি।
তিনি বলেন, বাংলাদেশের নারী ফুটবল অনেক এগিয়ে যাচ্ছে। ওরা অনেক সাফল্য পাচ্ছে। সবার উচিত এ ক্ষেত্রে বিনিয়োগ বাড়ানোর।তাহলেই ওরা আন্তর্জাতিক অঙ্গনে আরো এগিয়ে যেতে পারবে।
শুভেচ্ছা সফর হলেও, প্রশ্ন ছিলো এদেশের ফুটবলের উন্নয়নে ফিফার নতুন কোন পদক্ষেপ আছে কিনা?
ইনফান্তিনোর জবাব, আমরা ছেলেদের বিশ্বকাপে দেশের সংখ্যা ৩২থেকে বাড়িয়ে ৪৮ করেছি। নারীদের বিশ্বকাপেও দেশের সংখ্যা ২৪ থেকে ৩২ করা হয়েছে। ক্লাব বিশ্বকাপেও দলের সংখ্যা বাড়ানো হয়েছে। ফিফার লক্ষ্য এশিয়ার দেশগুলোর অংশগ্রহণ যেন আরো বাড়ে। এ সুযোগ কাজে লাগাতে পারলে বাংলাদেশও এগিয়ে যেতে পারবে।
ক্লাব ফুটবল ও জাতীয় দল সবখানেই বেড়েছে বর্ণবাদী আচরণ। এ আচরণে রোধ করতে কঠোর পদক্ষেপ নিয়েছে ফিফা। সবাইকে করলেন, সচেতন হওয়ার অনুরোধ।
ফুটবলে এদেশের মানুষের আগ্রহ দেখেও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ফিফা সভাপতি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop