ksrm

বিনোদনের সময়লাখো ভক্তের প্রার্থনা; ঈশ্বর! তুমি সযতনে রেখো তাকে...

সময় সংবাদ

fb tw
somoy
ঈশ্বর ! তুমি সযতনে রেখো তাকে । সে বড় অভিমানী, চাপা বুকে । ফিরে গেছে রোদ নেভার আগেই। ঈশ্বর ! আজও অনুতাপে ধুকছে সব । 
বোবা হাহাকারে চোখ নীরব ।বলা হয়ে ওঠেনি তাকেই - "বিদায়" 
এভাবেই গানে গানে বাংলাদেশের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর জন্য লাখো ভক্তের হয়ে ঈশ্বরের কাছে ৬ মিনিট ৪২ সেকেণ্ডের ভাইকিংসের প্রার্থনা! 
ঈশ্বর' শিরোনামে গানটি উৎসর্গ করেছে আইয়ুব বাচ্চুর অন্যতম পছন্দের ব্যান্ড ভাইকিংস। 
পাঁচ বন্ধু তন্ময় তানসেন, সেতু, জনি, বাবু ও সায়মন- ১৯৯৭ সালে গড়ে তুলেছিলেন 'ভাইকিংস'। দুই বছরের মাথায়ই নিজেদের প্রতিভার জানান দেন এই পাঁচ তরুণ। ১৯৯৯ সালে 'বেনসন অ্যান্ড হেজেস স্টার সার্চ' প্রতিযোগিতায় সেরা ব্যান্ড হয় 'ভাইকিংস'। পরের বছরই বের হয় ব্যান্ডটির প্রথম অ্যালবাম 'জীবনের কোলাহল'। প্রকাশের প্রথম সপ্তাহেই জয় করে নেয় রকপ্রেমী শ্রোতাদের মন। 'জীবনের কোলাহল', 'তুমি কথা দাও', 'চেনা পথ' গানগুলো । 
এরপর ২০০২ সালে রিলিজ পায় দ্বিতীয় অ্যালবাম 'দিন যত দু:খ ততো' গানের কথা ও সুরের কারণে খুব অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা পায় । এর কিছুদিন পড়ে 'ঘড়ির কাঁটা' শিরোনামের একটি মিক্সড অ্যালবামে তিনটি গান করে 'ভাইকিংস' । তরুণদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পাওয়া সত্ত্বেও হঠাৎ করেই হারিয়ে যায় ভাইকিংস ।
হারিয়ে যাবার পর পৃথিবীতে আর কোনো ব্যান্ড আবার একইভাবে ফিরে আসতে পেরেছে কিনা এ নিয়ে সন্দেহ থাকলেও ভাইকিংস ঠিকই ১০ বছর পর ফিরে এসেছে!  একের পর এক বাংলা রক গানও উপহার দিয়ে যাচ্ছে ভক্ত শ্রোতাদের। অডিও ব্যবসা আগের মতো না থাকলেও থেমে নেই ভাইকিংস । নিজেদের ইউটিউব চ্যানেলে লাভ-ক্ষতির হিসেব না করে নিয়মিত প্রকাশ করছে নিজেদের মিউজিক ভিডিও।
উল্লেখ্য, ২০১৮ সালের আজকের দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে আকস্মিকভাবে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলাদেশের কিংবদন্তি ব্যান্ড তারকা-গিটার জাদুকর আইয়ুব বাচ্চু ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop