ksrm

বিনোদনের সময়তিনি আছেন সবার হৃদয়ে

সময় সংবাদ

fb tw
আইয়ুব বাচ্চু। শারীরিক প্রস্থানের বছর হলেও গান প্রিয় মানুষের হৃদয়ে জ্বলছেন ধ্রুবতারা হয়ে। তার রেখে যাওয়া রুপালী গিটারে আর সুর না উঠলেও সুরের যে তান সৃষ্টি করে গেছেন তিনি, সে সুরেই সংগীত প্রিয় মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন ধ্রুবতারা হয়ে।
এই রুপালী গিটার ছেড়ে. একদিন চলে যাবো বহু দূরে.
চলেই গেলেন। আর দেখতে দেখতে পার হয়ে গেলো সেই চলে যাবার ৩৬৫ দিনও। আইয়ুবহীন সময়, তবুও ভক্তরা তাকে খুঁজেছেন তার রেখে যাওয়া সৃষ্টিতে।
গানে গানে বলে গেছেন প্রেম,বিরহ, দেশ,মাটি,মা,এমনকি প্রস্থানের কথাও। মোহনীয় গিটারের মূর্চ্ছনায় ঢেউ তুলেছেন শ্রোতা হৃদয়ে।
পপ মিউজিকে বাংলা ব্যণ্ড সঙগীতের সৃষ্টির পুরোধাদের একজন আইয়ুব বাচ্চু। গ্রাম আর শহরের জীবনের টানাপোড়েনের মিশেলে নাগরিক জীবনের কষ্ট, অনুভুতি, প্রেম ভালোবাসা, অভিমান আর শহুরে বাউলিয়াপনাকে নিদারুন সৌন্দের্যে গিটারের তালে তালে বলে গেছেন তিনি।
গত বছরের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে ওপারে পাড়ি জমান আইয়ুব বাচ্চু। কান্নায় ভেঙ্গে পড়েন তার লাখো ভক্ত। গিটারের জাদুকরের প্রস্থানে স্তব্ধ হয়ে পড়ে পুরো সঙ্গীতাঙ্গন।
শিল্পী হবার স্বপ্নে চট্টগ্রাম থেকে খালি হাতে রাজধানীতে এসেছেন যে বাচ্চু, ফিরে গেছেন সহস্রগুণ ভালোবাসা নিয়ে। মৃত্যু তাকে আলাদা করতে পারেনি শ্রোতাদের থেকে। গানে গানে সঙ্গীত পিপাসুদের হৃদয়ে যুগযুগ বেঁচে থাকবেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop