ksrm

বাণিজ্য সময়বাংলাদেশে যেকোনো অঙ্কের বিনিয়োগ করতে চায় আইএফসি

সময় সংবাদ

fb tw
somoy
এ মুহূর্তে বিনিয়োগের জন্য এশিয়ায় সেরা বাংলাদেশ। এমনটাই মনে করে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন আইএফসি। শুধু তাই নয়, ওয়াশিংটনে অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সময় সংবাদকে আইএফসি সহ সভাপতি জানান, বাংলাদেশে যে কোনো অঙ্কের বিনিয়োগে আগ্রহী তারা। এদিকে বার্ষিক সম্মেলনের এক সেশনে দক্ষিণ এশিয়ায় সড়কে মৃত্যু কমাতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে বিশ্বব্যাংক।

দাতাগোষ্ঠীর এতো নেকনজরে শেষ কবে ছিল বাংলাদেশ, তা প্রশ্নসাপেক্ষ। এবারের বার্ষিক সম্মেলনে বৈশ্বিক অর্থনীতির বিভিন্ন ফোরামে বাংলাদেশের চলমান অগ্রগতির ব্যাপক প্রশংসা করেছে বিশ্বব্যাংক, আইএমএফ কিংবা আইএফসির মতো ইকোনমিক জায়ান্টরা। শুক্রবার( ১৮ অক্টোবর)  সকালে বাংলাদেশ ব্যাংক গভর্নর, অর্থসচিব আর অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করে আইএফসি ও জাপান সরকারের শীর্ষ কর্মকর্তারা। এ সময় বাংলাদেশে চলমান অর্থনৈতিক অগ্রগতি আর দারিদ্র্যদূরীকরণ কৌশলের প্রশংসা করেন তারা। পরে সময় সংবাদকে আইএফসির সহ সভাপতি জানান, বাংলাদেশের জন্য মোটা অঙ্কের বিনিয়োগ প্রস্তাব দিতে যাচ্ছেন তারা।
অপর এক অনুষ্ঠানে, দক্ষিণ এশিয়ায় টেকসই অর্থনৈতিক উন্নয়নের পথে অনিরাপদ সড়ক যোগাযোগকে বড় বাধা হিসেবে চিহ্নিত করে বিশ্বব্যাংক। এক্ষেত্রে উদ্বিগ্ন বাংলাদেশও।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জানান, সড়কে আর কোনো অপমৃত্যু দেখতে চায় না সরকার। সভায় দক্ষিণ এশিয়ার দেশগুলোতে দুর্ঘটনায় মৃত্যুর হার কমিয়ে আনতে আগামী চার বছরে দেড় বিলিয়ন ডলার প্রয়োজন হবে বলেও জানায় বিশ্বব্যাংক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop