ksrm

মহানগর সময়বিএসএফ বাহাদুরি করায় গুলি চালাতে বাধ্য হয় বিজিবি : পররাষ্ট্রমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
রাজশাহী সীমান্তে বিজিবি-বিএসএফ গোলাগুলির ঘটনায় নিয়ে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম  ডয়চে ভেলেকে সাক্ষাৎকার দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, বিএসএফ সদস্যরা বাংলাদেশের রাজশাহী সীমান্তে প্রবেশ করে ‘বাহাদুরি’ দেখিয়েছে। এতে বিজিবি বাধ্য হয়েই গুলি করেছে।
বৃহস্পতিবার (১৭ অক্টোবার) রাজশাহীর চারঘাট সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে গোলাগুলি হয়। এ সময় বিএসএফের এক সদস্য নিহত হয় ও অন্য এক সদস্য আহত হয়।
তবে বিষয়ে ভারতীয় গণমাধ্যম বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে উল্লেখ করে ঘটনার জন্য বিএসএফই দায়ী বলে মন্তব্য করেছেন ড. এ কে আব্দুল মোমেন।
শনিবার (১৯ অক্টোবর) সকালে জার্মানির রাজধানীতে বার্লিনে ডয়চে ভেলেকে দেয়া সাক্ষাৎকারে মন্ত্রী বলেন, তারাই (বিএসএফ) আমাদের এখানে এসেছে এবং এসে তারা বাহাদুরিও করেছে। আমাদের ছেলেদের (বিজিবি) তাদের লাস্ট জব হিসেবে বাধ্য হয়ে গুলি করতে হয়েছে।
তিনি বলেন, এটা ওয়ান ইনসিডেন্ট (একটা ঘটনা)। একটা ভুল বোঝাবুঝির কারণে এমন ঘটেছে।
গত দশ বছরে ৩০০ এর বেশি বাংলাদেশি মারা গেছে বিএসএফের গুলিতে এমন তথ্যের প্রেক্ষাপটে মন্ত্রী বলেন, আগে বিএসএফ বছরে অনেকজনকে মেরে ফেলত আমরা তখন কেবল দুঃখ করেছি। কিন্তু গতবছর মাত্র তিনজনকে মেরে ফেলেছে।
একজনের মৃত্যুও অনাকাঙ্খিত উল্লেখ করে তিনি বলেন, আমরা আগে কখনও মামলা করিনি। ভারত এখন নতুন করে করেছে। কোনো ‘পণ্ডিতও’ আমাদের আগে মামলা করার কথা বলেননি। আগামীতে বাংলাদেশও এই পথে হাঁটতে পারে বলে জানান তিনি।

আরও পড়ুন

আটক জেলে ছিনিয়ে নিতে আগে গুলি চালায় বিএসএফ‘ডেকে এনে কাউকে গুলি করে মারবো, আমরা ড্রাংক না’সৌদিতে বাসে আগুনে নিহতদের ১১ জনই বাংলাদেশিএমপি বুবলীর বিএ পরীক্ষা বাতিলআমি সাক্ষী, নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: মেনন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop