ksrm

খেলার সময়‘নারী ফুটবল দলের পাইপ লাইন অনেক সমৃদ্ধ’

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ নারী ফুটবল দলের পাইপ লাইন অনেক সমৃদ্ধ। সদ্য শেষ হওয়া সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে সে প্রমাণই রেখেছেন ফুটবলাররা। এমন মন্তব্য টিম ম্যানেজমেন্টের। এই আসরে টানা দুই বার চ্যাম্পিয়নশিপ খোয়ালেও বিচলতি নয় বাফুফে। বরং সংশ্লিষ্টদের বিশ্বাস খুদে এই ফুটবলারদের সঠিক পরিচর্যা করা গেলে আগামী দিনে আরও শক্তিশালী অবস্থানে যাবে দেশের নারী ফুটবল।
একেই হয়তো বলে জিততে জিততে হেরে যাওয়া। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে দারুণ লড়াই করেও কিশোরীরা হেরেছে টাইব্রেকারে। টানা দুই বার শিরোপা হাতছাড়া হওয়ায় তৈরি হয়েছে হতাশা। জেগেছে প্রশ্ন? তবে কি ফাইনালের চাপ নিতে ব্যর্থ ফুটবলাররা?
সদ্য শেষ হওয়া নারীদের সাফে বাংলাদেশ দলের অন্তত সাত ফুটবলারের হয়েছে অভিষেক। কিন্তু মাঠের লড়াইয়ে তা বোঝার উপায় কই। প্রতিপক্ষের চোখে চোখ রেখে যেভাবে লড়েছে কিশোরীরা, তাতে বাহবাই পাওয়ার দাবিদার তারা। আর তাই ফাইনাল হেরে যাওয়াকে টিম ম্যানেজমেন্ট দেখছে নিছক ভাগ্য দোষ হিসেবে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল ম্যানেজার, আমিরুল ইসলাম বাবু বলেন, আমাদের মেয়েরা ৯০ মিনিট খেলেছে তাই ফাইনালে চাপ নেয়নি। তারা সমান তালে ফুটবল খেলেছে। আমরা যদি গোল পেয়ে যেতাম তা হলে তো চ্যাম্পিয়ন হয়ে যেতাম। আর আমরা তো গোল খাইনি। আমারা টাইব্রেকারে হেরেছি, এটা তো ভাগ্যকে মেনে নিতেই হবে।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, টিম নতুন, এবার এই টিমে নতুনদের নেয়া হয়েছে, এবং তারা নিজেরা প্রমাণ করেছে, যে বাংলাদেশে আরও ভালো ভালো খেলোয়াড় ওঠে আসছে। 
সাফ হাতছাড়া হয়েছে হতাশা নিয়ে। তাই বলে ব্যর্থতায় মুষড়ে পড়ে সময় ক্ষেপণ করার কোন মানে নেই। বিষয়টা মাথায় আছে বাফুফেরও। আর তাই যত দ্রুত সম্ভব এস এ গেমসের জন্য ক্যাম্প শুরু করে দিতে চায় টিম ম্যানেজমেন্ট।
আমিরুল ইসলাম বাবু বলেন, ডিসেম্বরের ১ তারিখ থেকে এসএ গেমস শুরু হচ্ছে। এ জন্য আগামী ২৩ তারিখে ক্যাম্প শুরু করতে চাই। এবং আমার বিশ্বাস আমরা একটা ভালো দল গঠন করতে পারবো।
গোলাম রব্বানী ছোটন বলেন, তাদের মেধা আছে, শুধু তাদের এখন পরিচর্চা করতে হবে। 
স্বাগতিক ভুটানের বিপক্ষে জয় দিয়ে এবারের সাফ শুরু করেছিলো বাংলাদেশ। যার ধারাবাহিকতা ছিলো নেপালের সঙ্গেও। ভারতের কাছে ফাইনাল হারার আগে তাদের বিপক্ষে লিগ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop