ksrm

আন্তর্জাতিক সময়ব্রিটিশ পার্লামেন্টে আটকে গেল ব্রেক্সিট চুক্তি

সময় সংবাদ

fb tw
somoy
ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের করা ব্রেক্সিট চুক্তি আবারও সাময়িকভাবে ব্রিটিশ পার্লামেন্টে আটকে গেল। এতে চরম বেকায়দায় পড়েছেন বরিস জনসন। পরে ইইউকে স্বাক্ষরবিহীন এক চিঠির মাধ্যমে ব্রেক্সিট পেছানোর অনুরোধ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। শনিবারের (১৯ অক্টোবর) এই ভোটাভুটির পর ব্রেক্সিটের ভবিষ্যতের পাশাপাশি প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসনের স্থায়ীত্ব নিয়ে চলছে নানা আলোচনা। 
ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্পাদিত নতুন ব্রেক্সিট চুক্তি অনুমোদন প্রশ্নে শনিবার ব্রিটিশ পার্লামেন্টে ভোটাভুটি হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটি হয়নি। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির আইনপ্রণেতা অলিভার লেটইনের আনা একটি সংশোধনী প্রস্তাবে পার্লামেন্ট সায় দেওয়ায় আটকে গেছে ব্রেক্সিট চুক্তি নিয়ে ভোটাভুটি।
এর ফলে ব্রেক্সিট নিয়ে জটিলতা আরো বেড়ে গেল। ভোটাভুটিতে হারের পর এখন অনেকটাই নিশ্চিত যে আগামী ৩১ অক্টোবরের মধ্যে সম্পন্ন হচ্ছে না বিচ্ছেদ প্রক্রিয়া। যা বরিসের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণের দিন দেয়া বক্তব্যের ব্যত্যয় ঘটালো। কি করবেন বরিস এখন - তা নিয়ে চলছে নানা আলোচনা।
পার্লামেন্টে পরাজয়ের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, আইনপ্রণেতারা যে অলিভার লেটউইনের প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন, তাতে তিনি আশ্চর্য হননি। আগামী এক সপ্তাহের মধ্যে বিচ্ছেদসংশ্লিষ্ট আইনগুলো পাসের প্রতিশ্রুতি দেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop