ksrm

তথ্য প্রযুক্তির সময়আগামীতে দেশের তৈরি মোবাইল ফোন বিশ্ব কাঁপাবে: জয়

সময় সংবাদ

fb tw
somoy
নাগরিক সেবাগুলো ডিজিটাল পদ্ধতিতে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন- ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব।
রোববার (২০ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে, ডিজিটাল পৌর সেবাসহ নাগরিক সেবা ডিজিটাইজেশনের বেশ কিছু কার্যক্রম উদ্বোধন করে এ কথা বলেন তিনি। এ সময়, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, আগামীতে নাগরিক পরিসেবাগুলো পুরোপুরি ডিজিটালাজেশনের চেষ্টা করছে সরকার।
ডিজিটাল বাংলাদেশের বাস্তবতায় এখন নাগরিক সেবার অনেক কিছুরই সমাধান মিলছে অনলাইনে।
জনগণের জন্য সহজে নাগরিক সেবা প্রাপ্তি নিশ্চিত করতে, এবার আরো একধাপ এগিয়ে গেলো সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ। রোববার সকালে রাজধানীর কম্পিউটার কাউন্সিল ভবন থেকে ময়মনসিংহ সিটি করপোরেশনসহ দেশের ৯টি পৌরসভায় ডিজিটাল পৌরসেবার কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে দেশের ৩'শ উপজেলায় ডিজিটাল পৌরসেবা নিশ্চিত করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
এ সময়, তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা জানান, সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে ডিজিটালাইজেশন কর্মসূচিতে নাগরিকদের সেবা প্রাপ্তি নিশ্চিত করা হচ্ছে।
আগামীতে দেশের তৈরি মোবাইল ফোন বিশ্ব কাঁপাবে উল্লেখ করে সজীব ওয়াজেদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তব।
অনুষ্ঠানে নাগরিক সেবা প্রাপ্তি সহজীকরণে চালু করা হয় একসেবা প্ল্যাটফর্মের, বিল প্রদানের সুবিধার্থে চালু হয় এক-পে এবং ই-কমার্সের প্রসারে চালু করা হয় একশপ অ্যাপের। দেশের ই-গভর্ন্যান্স মহাপরিকল্পনারও মোড়ক উন্মোচন করেন সজীব ওয়াজেদ জয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop